বিজ্ঞাপনে ব্যস্ত তুহিন চৌধুরী

Looks like you've blocked notifications!

নাটক দিয়ে যাত্রা শুরু হলেও বিজ্ঞাপন নিয়েই ব্যস্ত সময় পার করছেন অভিনেতা তুহিন চৌধুরী। ১৯৯১ সালে কায়েস চৌধুরী পরিচালিত ‘নিরাপদ সড়ক চাই’ নাটকে অভিনয় দিয়ে নজর কাড়লেও শিশুশিল্পী হিসেবে যাত্রা শুরু করেন তিনি। তবে বর্তমানে নাটকের চেয়ে বিজ্ঞাপনেই বেশি দেখা যায় তাঁকে।

পারিবারিক ব্যবসার কারণে লম্বা সময় মেলে না তুহিনের। পেশা যা-ই হোক, অভিনয় তাঁর নেশা। সারাক্ষণ বিভিন্ন ভঙ্গি নিয়ে ভাবেন। বিজ্ঞাপনগুলোতে তাঁর অভিব্যক্তি দেখে চমকে যান অনেকেই।

কাজী ফার্মস, কোকাকোলা, প্রাণ ঝালমুড়ি, রবি, বাংলালিংকসহ বেশ কয়েকটি বিজ্ঞাপনচিত্রে কাজ করেছেন তুহিন চৌধুরী।

“আসলে অভিনয় আমার নেশা। কিন্তু জীবন চালানোর জন্য পুরান ঢাকায় বাবার ব্যবসা দেখাশোনা করতে হয়। যে কারণে নাটকে বিশেষ সময় দিতে পারছি না। ধারাবাহিক নাটকে কাজ করা হচ্ছে কম। মাঝেমধ্যে একক নাটকে কাজ করা হয়, তবে সম্প্রতি মেগা ধারাবাহিক ‘আদলত’-এ কাজ করছি,” এনটিভি অনলাইনকে বলেন তুহিন।

তুহিন আরো বলেন, ‘ধারাবাহিক নাটকে টানা সময় দিতে হয়। একক নাটকেও দু-তিন দিন সময় দিতে হয়। আর বিজ্ঞাপনে এক বা দুদিন শুট করলেই হয়ে যায়। যে কারণে আমি বিজ্ঞাপনেই এখন বেশি সময় দিচ্ছি।’

তবে চলচ্চিত্রেও কাজ করছেন অভিনেতা তুহিন চৌধুরী। গত বছর মুক্তি পাওয়া সাইফ চন্দন পরিচালিত ‘আব্বাস’ চলচ্চিত্রে কাজ করেছেন। মুক্তির অপেক্ষায় আছে ‘রিকশা গার্ল’।

তুহিন বলেন, ‘আমরা যারা অভিনয় করি, সবাই চলচ্চিত্রে কাজ করতে চাই। যে কারণে চলচ্চিত্রের জন্য ডাক পেলে সময় বের করে নিই। বিজ্ঞাপন আর চলচ্চিত্রেই মূলত বেশি সময় দিচ্ছি। আরো কয়েকটি চলচ্চিত্রে কাজ করছি। কিছুদিনের মধ্যে আরো খবর দিতে পারব।’