বিশেষ গোপনীয়তায় এফডিসিতে ‘ক্যাসিনো’র শুট

Looks like you've blocked notifications!
‘ক্যাসিনো’র সেটে পরিচালক সৈকত, নায়ক নিরবসহ কলাকুশলীরা। ছবি : সংগৃহীত

চলচ্চিত্রে নতুন নতুন চরিত্র নিয়ে হাজির হন শিল্পীরা। চিত্রনাট্যের দাবি অনুযায়ী শিল্পীকে নিতে হয় বিশেষ প্রস্তুতি। তবে কোন চরিত্রে অভিনয় করছেন শিল্পী, সেই চরিত্রে দেখতেই বা কেমন লাগছে—বিষয়গুলো এখনই দর্শককে জানাতে চান না পরিচালক সৈকত নাসির। তাই বিশেষ গোপনীয়তায় এফডিসিতে ‘ক্যাসিনো’ চলচ্চিত্রের শুট করছেন পরিচালক।

এফডিসির সবচেয়ে বড় শুটিং ফ্লোর মুক্তিযোদ্ধা জসিম ফ্লোর। তার অর্ধেক জুড়ে তৈরি করা হয়েছে ‘ক্যাসিনো’র সেট। বাকি অর্ধেকে আছে গোয়েন্দা পুলিশ ও ইন্টারপোলের সেট। প্রায় এক মাস সময় নিয়ে তৈরি করা হয়েছে সেট। কাজ করেছেন প্রায় ৭০ জন কর্মী।

বিষয়টি নিয়ে সৈকত নাসির এনটিভি অনলাইনকে বলেন, ‘শিল্পীর লুক বা চরিত্র যদি ছবি মুক্তির কয়েক মাস আগেই দর্শক জেনে ফেলে, তবে মুক্তির সময় আগ্রহ কমে যায়। আবার ছবির সিক্যুয়েন্স যদি প্রকাশ হয়, তবে গল্পের ধারণা পেয়ে যাবে। যে কারণে আমরা শিল্পীদের লুক, কে কোন চরিত্রে অভিনয় করছেন বা কোন দিন কোন সিক্যুয়েন্সের শুট করছি, তা এখনই গণমাধ্যমকে জানাচ্ছি না। ঠিক গোপনীয়তা বজায় রেখে শুট করছি, বিষয়টি এমন নয়। সাংবাদিকেরা আসছেন, শুটিংয়ের ফাঁকে আমরা আড্ডাও দিচ্ছি। তবে ছবি বা ভিডিও দিচ্ছি না। এমনকি কেউ সেলফি তুলে ফেসবুকে আপলোডও করছি না।’

তবে সামাজিক যোগাযোগমাধ্যমে এরই মধ্যে কেউ কেউ ‘ক্যাসিনো’র সেটের একাধিক ছবি প্রকাশ করেছেন। আর এতে ক্ষুব্ধ হয়েছেন পরিচালক সৈকত নাসির। তিনি বলেন, ‘যাঁরা ছবি তুলেছিলেন, তাঁরা বলেছিলেন যে মুক্তির আগে ছবিগুলো আপলোড করে শুভেচ্ছা জানাবেন। কিন্তু আগেই প্রকাশ করেছেন। এটা তাঁরা ভালো করেননি।’ এ বিষয়ে তিনি একটি পোস্টও দিয়েছেন ফেসবুকে।

সৈকত নাসির আরো বলেন, ‘এই ছবিতে প্রত্যেক শিল্পী অনেক ভালো কাজ করছে। আমরা মনে হয়, দর্শক ছবিটি পছন্দ করবে। দর্শক পূর্ণ বিনোদন পাবে। সঙ্গে পাবে কিছু বার্তা। এ ছবির মধ্য দিয়ে বলতে চেয়েছি, বিদেশি অপশক্তি আমাদের যেন গ্রাস করে না ফেলে। তাদের কাজে লাগিয়ে আমরা যেন দেশের উন্নয়ন করি।’

‘ক্যাসিনো’ ছবিতে জুটি বেঁধেছেন চিত্রনায়ক নিরব ও শবনম বুবলী। এই প্রথম শাকিব খানের বাইরে কোনো নায়কের বিপরীতে অভিনয় করছেন বুবলী। সিমপ্লেক্স ইন্টারন্যাশনাল প্রযোজিত প্রথম ছবি ‘ক্যাসিনো’। নিরব-বুবলী ছাড়াও ছবিতে অভিনয় করছেন খলনায়ক তাসকিন আহমেদ। এর আগে পরিচালক সৈকত নাসির ‘দেশা : দ্য লিডার’-এর জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন।