বড়দিনে ‘যিশু এসেছিল, আসবেন’

Looks like you've blocked notifications!

বড়দিন উপলক্ষে নির্মিত হলো বিশেষ ডকুফিল্ম ‘যিশু এসেছিল, আসবেন’। কাহিনিচিত্রের আদলে যিশুখ্রিস্টের আগমন ও তাঁর পুনরায় আগমনের বার্তাকে উপজীব্য করে নির্মিত ছবিটিতে তাঁর জীবন, আদর্শ ও বাণী ফুটিয়ে তোলা হয়েছে। আগামীকাল একটি টেলিভিশন চ্যানেলে প্রচার হবে এটি।

৩৩ মিনিট দৈর্ঘ্যের চলচ্চিত্রটিতে যিশুর চরিত্রে অভিনয় করেছেন রুদ্র হক। এতে দুই শাসক পিলাত ও হেরোদের ভূমিকায় রয়েছেন তাওহীদ ইসলাম ও জয়ন্ত চট্টোপাধ্যায়। মাতা মেরির ভূমিকায় অভিনয় করেছেন মৌটুসী বিশ্বাস।
চলচ্চিত্রটি প্রসঙ্গে এর নির্মাতা কামরুল হাসান নাসিম বলেন, ‘বড়দিন উৎসবকে ঘিরে এই ছবিতে খুবই ছোট পরিসরে যিশু তথা হজরত ইশা (আ.)-এর জীবনীটুকু দেখাতে চেয়েছি। পৃথিবীতে অসংখ্য  নির্মাতা জেসাসের ওপর নানা ধরনের চলচ্চিত্র নির্মাণ করেছেন। আমিও খানিকটা ছোট্ট আয়োজনে এই নির্মাণের মধ্য দিয়ে যিশুর জীবন ও আদর্শকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আমার মতে, মহামানবদের জীবনদর্শন মেনে চলতে পারলেই পৃথিবীতে চলমান সংকটগুলো থাকে না।’
অভিনেত্রী মৌটুসী বিশ্বাস বলেন, ‘যিশুখ্রিস্ট ও মাতা মেরি সম্পর্কে আমরা জানি একরকম, কিন্তু অনেকভাবেই কল্পনা করা যায়। এই কল্পনার জায়গাটা প্রসারিত করে সুন্দর একটা ফিকশন তৈরি করা হয়েছে বড়দিন উপলক্ষে।’

চলচ্চিত্রটির অন্যান্য চরিত্রে এনামুল হক, জাভেদ ওমর, ভাবনা, আহসান হাবীব সুমন, শিমুল চৌধুরী, সজীব সরকার, সাজ্জাদ ছাড়াও শতাধিক অভিনয়শিল্পী রয়েছেন। চিত্রগ্রহণ করেছেন ফেরদৌস শাহরিয়ার মানিক। সম্পাদনায় ছিলেন এনামুল হক।