মর্মস্পর্শী গল্পে চঞ্চলের ‘যাত্রী’

Looks like you've blocked notifications!
‘যাত্রী’র একটি দৃশ্যে চঞ্চল চৌধুরী। ছবি : সংগৃহীত

করোনাকালে জনসাধারণের ভিন্ন ধরনের অভিজ্ঞতার আলোকে নির্মিত হয়েছে পাঁচ পর্বের অ্যানথোলজি সিরিজ ‘বাঘ বন্দি সিংহ বন্দি’। সিরিজটির প্রথম শর্টফিল্ম ‘যাত্রী’। করোনাকালীন মানবিক বিপর্যয়ের গল্প নিয়ে এটি নির্মাণ করেছেন আলোচিত নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম।

‘যাত্রী’র গল্পে দেখা যাবে, হাসিমুখে সব কাজ করেন অ্যাপার্টমেন্টের সবার প্রিয় ৬০ বছরের দারোয়ান মতি। কিন্তু করোনাভাইরাসে আক্রান্ত হলে তার কাছ থেকে সবাই মুখ ফিরিয়ে নেয়। তবে তাকে হাসপাতালে নেওয়া অ্যাম্বুলেন্স চালক হাসান অজানা-অচেনা এই মতির প্রতি মায়া অনুভব করে। সে মতিকে নিজের মেসে রাখে, করোনাভাইরাসের টেস্ট করায় এবং হাসপাতালে ভর্তির চেষ্টা করে। কিন্তু তিন দিনের মধ্যেই মারা যায় মতি। হাসান একাই মতির দাফন-কাফনের কাজ সারে। এমনকি নিজের তিন দিনের আয়ের টাকাও মতির স্ত্রীর হাতে তুলে দেয়।

শর্টফিল্মটিতে মূল চরিত্র মতি দারোয়ানের ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। আরো আছেন শ্যামল মাওলা, রামিশা নীলা, আহসানুল হক মিনু প্রমুখ। গতকাল সন্ধ্যা ৭টায় ডিজিটাল বিনোদন প্লাটফর্ম বিনজে মুক্তি পেয়েছে ‘যাত্রী’।

সিরিজের পরবর্তী শর্টফিল্ম অনিমেষ আইচ নির্মিত ‘মুখ আসমান’ আগামী ৫ অক্টোবর, পরিচালক নুরুল আলম আতিকের ‘নিষিদ্ধ বাসর’ ৯ অক্টোবর, চলচ্চিত্র নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীর ‘এসো বসে একসাথে খাই’ ১৩ অক্টোবর এবং পরিচালক আবু শাহেদ ইমনের ‘আড়াই মন স্বপ্ন’ ১৭ অক্টোবর মুক্তি পাবে বিনজে।

এ প্রসঙ্গে রেড ডিজিটালের মার্কেটিং প্রধান নূর ঈ তাজরিয়ান খান বলেন, ‘বিনোদনের মাধ্যমে করোনাকালীন সামাজিক ও মানবিক বিপর্যয়ের পাশাপাশি পারস্পরিক সহমর্মিতার বাস্তব চিত্র তুলে ধরা এবং জনসচেতনতা তৈরির চেষ্টা করা হয়েছে দেশের পাঁচজন বিশিষ্ট পরিচালক নির্মিত পাঁচটি শর্টফিল্মের মাধ্যমে।’