‘মহানগরে’র পর নিপুণের ‘সাবরিনা’, ‘তাকদীরে’র পর শাওকীর ‘কারাগার’

Looks like you've blocked notifications!
নির্মাতা আশফাক নিপুণ ও সৈয়দ আহমেদ শাওকী। ছবি : সংগৃহীত

ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম হইচই তাদের পঞ্চম বর্ষে পা দিয়েছে। বাংলাদেশের থেকে সাড়া পাওয়ায় হইচই তাদের পঞ্চম বর্ষে বাংলাদেশ থেকে অমিতাভ রেজা চৌধুরী, আশফাক নিপুণ, তানিম নূর, সৈয়দ আহমেদ শাওকি এবং শংখ দাশগুপ্তের পরিচালনায় ৫টি নতুন অরিজিনাল সিরিজ নির্মাণের ঘোষণা দিয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে হইচই বাংলাদেশ জানিয়েছে, ‘তাকদীর’ খ্যাত নির্মাতা সৈয়দ আহমেদ শাওকীর নতুন ওয়েব সিরিজ ‘কারাগার’, ‘মহানগর’ খ্যাত নির্মাতা আশফাক নিপুণ নির্মাণ করছেন ওয়েব সিরিজ ‘সাবরিনা’, নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীর ওয়েব সিরিজ ‘বোধ’, তানিম নূরের সিরিজ ‘কাইজার’ এবং শংখ দাশগুপ্তের ‘বলি’।

ওয়েব সিরিজ ‘বলি’র গল্প সোহরাব ও রুস্তম দুটির সাথে বাঙ্গালীর আবেগ জড়ানো। প্রাচীন এক লোককাহিনীর ছায়া অবলম্বনে নির্মিত হচ্ছে অ্যাকশন থ্রিলার সিরিজটি; যেখানে মূল দুইটিচরিত্রে অভিনয় করেছেন ‘তাকদীর’ দিয়ে দেশ মাতানো জুটি চঞ্চল চৌধুরী এবং সোহেল মন্ডল।

তানিম নূরের সিরিজ ‘কাইজার’ এর গল্প একজন ভিডিও গেমে আসক্ত হোমিসাইড ডিটেকটিভ। অস্বাস্থ্যকর সব অভ্যাস তার ব্যক্তি ও পেশা জীবনে নানা নেতিবাচক প্রভাব ফেলে।

অমিতাভ রেজা চৌধুরীর ওয়েব সিরিজ ‘বোধ’ একজন অবসরপ্রাপ্ত বিচারপতির বোধের জাগরন এবং বিবেকের দংশন।

শাওকীর ন্যারেটিভ থ্রিলার ওয়েব সিরিজ ‘কারাগার’ এর গল্প ৫০১ নাম্বার সেলটি নিয়ে; যেখানে রাখা বেশ কিছু কয়েদীর আত্মহত্যার পর থেকে সেলটি দীর্ঘদিন ধরে বন্ধ। এক সকালে সেলটিতে এক কয়েদীকে খুঁজে পাওয়া যায় যে দাবী করে সেলের ভেতরে সে ২০০ বছর ধরে বন্দী। 

নিপুণের ‘সাবরিনা’র গল্পে সামাজিক অবস্থান নির্বিশেষে নারীদের উপর নিপীড়নের চিত্র তুলে ধরা হয়েছে। দুই নারীকে কেন্দ্র করে শিহরণ জাগানো একটি গল্প। 

বাংলাদেশে নির্মিতব্য পাঁচটি সিরিজ ছাড়াও হইচই আরও ১২টি অরিজিনাল সিরিজের ঘোষণা দিয়েছে। শুক্রবার এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে হইচই কর্তৃপক্ষ জানিয়েছে, ২০২২ সালের মধ্যে ১০০টি অরিজিন্যাল কনটেন্ট তৈরির লক্ষ্য নিয়ে মাঠে নেমেছে তারা।

হইচই বাংলাদেশের প্রধান সাকিব আর খান বলেন, ‘সারা দেশ জুড়ে দর্শকরা যেভাবে আমাদের সাদরে গ্রহণ করেছে তাতে আমি অভিভূত। আরও একটি বছরের প্রারম্ভে আমরা দর্শকদের আরও চমকপ্রদ কন্টেন্ট উপহার দিতে চাই এবং এই লক্ষ্যে আমরা দুই বাংলার সেরা নির্মাতাদের সাথে কাজ করছি।’