মামলার ব্যাপার অভিভাবকেরা দেখভাল করছেন : নোবেল

Looks like you've blocked notifications!
কণ্ঠশিল্পী মঈনুল আহসান নোবেলে। ছবি : সংগৃহীত

ফেসবুকে হেয় প্রতিপন্ন করে স্ট্যাটাস দেওয়ায় সাধারণ ডায়েরির পর এবার সমালোচিত তরুণ গায়ক মঈনুল আহসান নোবেলের বিরুদ্ধে ঢাকা জজ কোর্টে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রস্তুতি সম্পন্ন করেছেন দেশের জনপ্রিয় গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক ইথুন বাবু।

যদিও এই মামলা প্রসঙ্গে মঈনুল আহসান নোবেল বলছেন, এই ব্যাপারটি তাঁর অভিভাবকেরা দেখভাল করছেন। আজ মঙ্গলবার দুপুরে এনটিভি অনলাইনকে নোবেল বলেন, ‘মামলার ব্যাপারটি অভিভাবকেরা দেখভাল করছেন।’ সেই অভিভাবক কারা, এমন প্রশ্ন রাখা হলে কোনো উত্তর ছাড়াই ফোন কাটেন তরুণ এই গায়ক।

আজ মঙ্গলবার সকালে ইথুন বাবু এনটিভি অনলাইনের কাছে দাবি করেছেন, ৩১ মে (সোমবার) ইথুন বাবু নিজেই বাদী হয়ে এই মামলা করেন, যার শুনানি হবে আগামী বৃহস্পতিবার। তিনি বলেন, ‘নোবেল আসলে শিল্পী না; যে এসব কাণ্ড ঘটাতে পারে, তাকে শিল্পী বলি কীভাবে। ওর বিরুদ্ধে মামলা করেছি আমি। অভিযোগ, ও আমার সম্মানহানি করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছে। আসলে, ওকে যারা প্রশ্রয় দিচ্ছে, তারাও এসব দায় এড়াতে পারে না।’

এবারের পবিত্র ঈদুল ফিতরের আগে নিজের গান প্রকাশের পূর্বে খ্যাতিমান সংগীতশিল্পী জেমসসহ (ফারুক মাহফুজ আনাম) একাধিক সংগীত তারকাকে নিয়ে একাধিক বিতর্কিত পোস্ট দিয়ে সমালোচনার জন্ম দেন নোবেল। সে সময় এক পোস্টে নোবেল লেখেন, ‘ইথুন বাবু একটা চোর। অন্যের গান নিজের নামে চালায় দিসে’।

এই অভিযোগে ২৩ মে (রোববার) রাতে রাজধানীর হাতিরঝিল থানায় নোবেলের বিরুদ্ধে জিডি (সাধারণ ডায়েরি) করেছিলেন ইথুন বাবু।

এর আগে বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় টিভির অনলাইন সংস্করণের এক সাংবাদিককে অপহরণের হুমকি দেন সমালোচিত গায়ক নোবেল। এই কাণ্ডে সময় টিভি কর্তৃপক্ষ সাধারণ ডায়েরি করে।

একাধিক বিতর্কে জড়ানোয় এরই মধ্যে সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক মঈনুল আহসান নোবেলের সঙ্গে হওয়া ২২ গানের চুক্তি বাতিল করেছে। এ ছাড়া নোবেল বাদ পড়েছেন একাধিক সিনেমার প্লেব্যাক থেকে।