মাহফুজুর রহমানের শারীরিক অবস্থার উন্নতি

Looks like you've blocked notifications!
চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান। ছবি : সংগৃহীত

অবস্থার কিছুটা উন্নতি হয়েছে দশবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কিংবদন্তি চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খানের। উন্নত চিকিৎসার জন্য আজ দুপুরে তাঁকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ শনিবার (৩০ নভেম্বর) সোয়া ১টার দিকে মাহফুজুর রহমান খানের ভাইপো ফাহাদ এনটিভি অনলাইনকে বলেন, ‘আজ দুপুর ১টা ১৫ মিনিটে আমরা কাকাকে নিয়ে ইউনাইটেড হাসপাতালে যাচ্ছি। উন্নত চিকিৎসার জন্য তাঁকে সেখানে নেওয়া হচ্ছে। আগের চেয়ে এখন কাকার অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। সবাই দোয়া করবেন তাঁর জন্য।’

ফাহাদ আরো বলেন, ‘অবস্থার উন্নতি না হলে অন্য হাসপাতালে নেওয়া যেত না। কারণ এক জায়গা থেকে অন্য জায়গায় যাওয়ার জন্য জার্নি করতে হয়। কিছুটা স্থিতিশীল না হলে একজন রোগী হাসপাতাল বদল করতে পারে না।’

গত সোমবার রাত সাড়ে ১০টায় অসুস্থ হয়ে পড়লে স্বজনরা তাঁকে রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে ভর্তি করান।   ফুসফুসে রক্তক্ষরণের কারণে মাহফুজুর রহমান খানকে হাসপাতালে ভর্তি করানো হয়।

মাহফুজুর রহমান খানের জন্ম ১৯৪৯ সালের ১৯ মে, পুরান ঢাকার হেকিম হাবিবুর রহমান রোডের এক বনেদি পরিবারে। তিনি পেশাদার চিত্রগ্রাহক হিসেবে ১৯৭২ সালে প্রথম চলচ্চিত্রে কাজ করেন। এরপর তিনি আলমগীর কবির, আলমগীর কুমকুম, হুমায়ূন আহমেদ, শিবলী সাদিকদের মতো চলচ্চিত্র পরিচালকদের সঙ্গে কাজ করেন। চিত্রগ্রহণের জন্য তিনি দশবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, আটবার বাচসাস পুরস্কার এবং একবার বিশেষ বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার পেয়েছেন।