মাহি বনাম পূজা : ৪২ সিনেমা হলে দুই সিনেমা

Looks like you've blocked notifications!
সিনেমা দুটির দৃশ্য। ছবি : সংগৃহীত

শুক্রবার (৭ অক্টোবর) দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে পেয়েছে দুটি সিনেমা; মাহিয়া মাহি অভিনীত ‘যাও পাখি বলো তারে’ ও পূজা চেরির ‘হৃদিতা’। সিনেমা দুটি মুক্তি পেয়ছে ২১টি করে সিনেমা হলে।

নিটোল প্রেমের গল্পে নির্মিত হয়েছে ‘যাও পাখি বলো তারে’। পরিচালনা করেছেন মোস্তাফিজুর রহমান মানিক। সিনেমাটিকে নিয়ে ভীষণ আশাবাদী নায়িকা মাহিয়া মাহি। বলছেন, “সবচেয়ে বড় বিষয় হল, এ সিনেমার সংলাপ। এখানে অনেকগুলো সুন্দর সংলাপ আছে। যেগুলো আপনাদের মনে দাগ কাটবে। আমার বিশ্বাস এটি আরেকটি ‘পোড়ামন’ হবে।”

এই সিনেমায় মাহির বিপরীতে আছেন আদর আজাদ ও শিপন মিত্র। ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরও দেখা যাবে রাশেদ মামুন অপু, সুব্রত, বড়দা মিঠু, রেবেকা, মিলি বাশারকে।

অন্যদিকে, ‘হৃদিতা’রূপী পূজার সঙ্গে জুটি হয়েছেন এবিএম সুমন। এতে আরও আছেন সাবেরী আলম, মানস বন্দ্যোপাধ্যায়, আরজুমান্দ আরা বকুল প্রমুখ। আনিসুল হকের উপন্যাস অবলম্বনে সিনেমাটি বানিয়েছেন ইস্পাহানী আরিফ জাহান। এটি ২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছিলো।

সিনেমাটি নিয়ে পূজার ভাষ্য, “হৃদিতা’ আমার স্বপ্নের একটি সিনেমা, স্বপ্নের চরিত্র। ডাবিংয়ের সময় কিছুটা দেখেছি, পুরো সিনেমাটি আমিও দেখিনি, আপনাদের সঙ্গে দেখবো। আশা করবো, সবাই ফ্যামিলি নিয়ে হলে এসে সিনেমাটি দেখবেন।”