মুক্তির ৯ মাস আগেই শাহরুখের ‘পাঠান’ বিক্রি হলো ২২৫ কোটি টাকায়!

Looks like you've blocked notifications!
বলিউড সুপারস্টার শাহরুখ খান। ছবি : ইনস্টাগ্রাম থেকে

বলিউড সুপারস্টার শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমা নিয়ে ভক্তদের আগ্রহের কমতি নেই। আর হবেই বা না কেন, সেই ২০১৮ সালে ‘জিরো’ মুক্তির পর আর যে বড় পর্দায় দেখা দেননি কিং অব রোমান্স। তাই তো পর্দায় কিং খানকে দেখতে তর সইছে না অনুরাগীদের।

একের পর এক সিনেমার খবরে শিরোনাম হচ্ছেন বলিউডের বাদশাহ। কিছুদিন আগে ‘থ্রি ইডিয়টস’, ‘পিকে’, ‘সঞ্জু’খ্যাত বিশিষ্ট নির্মাতা রাজকুমার হিরানির নতুন একটি সিনেমায় কাজ করার খবর জানান নির্মাতা-নায়ক।

সে বড় খবরের রেশ না কাটতেই বলিপাড়ায় গুঞ্জন, ‘পাঠান’ সিনেমার ডিজিটাল স্বত্ব নাকি বিক্রি হয়ে গেছে, তাও বড় অঙ্কের অর্থে। খবর সত্য হোক আর গুঞ্জন, এ নিয়ে আলোচনা বলিউডজুড়ে।

বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম বলিউড লাইফের খবর, চার বছর পর বড় পর্দায় ফিরছেন শাহরুখ খান। তাই ‘পাঠান’ নিয়ে উত্তেজিত ভক্তরা। শোনা যাচ্ছে, প্রেক্ষাগৃহে মুক্তির পর অ্যামাজন প্রাইম ভিডিওতে প্রিমিয়ার হবে বহুল প্রতীক্ষিত ‘পাঠান’। সিনেমাটি প্রযোজনা করছে যশরাজ ফিল্মস, এ প্রযোজনা সংস্থার বেশির ভাগ সিনেমাই অ্যামাজনে মুক্তি পায়।

আর শাহরুখ অভিনীত এ সিনেমা অ্যামাজন প্রাইম ভিডিওর কাছে বিক্রি করা হয়েছে ২০০ কোটি রুপিতে, যা বাংলাদেশের মুদ্রায় ২২৫ কোটি টাকার বেশি। তবে এ খবর নিশ্চিত করতে পারেনি বলিউড লাইফ।

২০১৮ সালে আনন্দ এল রাই পরিচালিত ‘জিরো’র পর বলিউড বাদশাহ ‘পাঠান’ দিয়ে বড় পর্দায় ফিরবেন। বক্স অফিসে ‘জিরো’ ব্যর্থ হয়েছিল। ‘পাঠান’ সম্ভবত মুক্তি পাবে ২০২২ সালে। ৩০ বছরের ক্যারিয়ারে শাহরুখের এত দীর্ঘ বিরতি আর হয়নি।

বিভিন্ন খবরে প্রকাশ, সিনেমায় শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোনকে গোয়েন্দার ভূমিকায় দেখা যাবে। সালমান খানের চরিত্রের নাম অবিনাশ সিং রাঠোর ওরফে টাইগার। প্রধান খলনায়কের ভূমিকায় দেখা যাবে জন আব্রাহামকে। বিশেষ ভূমিকায় দেখা যাবে ডিম্পল কাপাডিয়াকে।

২০২০ সালের নভেম্বরে ‘পাঠান’ সিনেমার শুটিং শুরু করেন বলিউডের বাদশাহ শাহরুখ খান। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এ অ্যাকশন থ্রিলার ঘরানার সিনেমা প্রযোজনা করছে যশরাজ ফিল্মস। যদিও প্রতিষ্ঠানটির তরফে এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে সিনেমা-সংশ্লিষ্ট একাধিক সূত্র নিশ্চিত করেছে বলে খবর ভারতীয় সংবাদমাধ্যমগুলোতে।