মেয়ের জন্য প্রিয় সৃজিত, মিথিলার সঙ্গে বন্ধুত্ব নষ্ট করেননি তাহসান

Looks like you've blocked notifications!
তাহসান, সৃজিত-মিথিলা দম্পতির সঙ্গে মেয়ে আইরা। ছবি : সংগৃহীত

বাংলাদেশের জনপ্রিয় তারকা তাহসান রহমান খানের প্রতি বরাবরই আগ্রহ আছে কলকাতার সংবাদমাধ্যমের। সেই আগ্রহকে দ্বিগুণ করেছে তাঁর সাবেক স্ত্রী রাফিয়াথ রশিদ মিথিলাকে কলকাতার আলোচিত পরিচালক সৃজিত মুখার্জি বিয়ে করায়। তাই প্রথমবারের মতো আনন্দবাজার পত্রিকা সুযোগ পেয়েই তাহসানকে প্রশ্ন রেখেছে, ভারতের সংবাদমাধ্যমের সঙ্গে কথা না বলার কারণ কী?

এই প্রশ্নের গোছানো উত্তর দিয়ে তাহসান কথা বলেছেন নিজের ব্যক্তিগত জীবন নিয়েও। এই যেমন সাক্ষাৎকারে তাহসান জানিয়েছেন, মেয়ে আইরা তাহরিম খানের জন্য তাঁর এখন খুব প্রিয় সৃজিত। কলকাতার কোন পরিচালকের সঙ্গে কাজ করতে চাইবেন, এমন প্রশ্নে তাহসানের ভাষ্য এমন, ‘আমি এ রকম রিজিড চিন্তাভাবনা করি না। আগে দেখি গল্পটা কেমন। তবে এখন সৃজিত আমার খুবই প্রিয়, কারণ আমার মেয়েরও খুব ভালো লাগে ওঁকে। যদিও আগে থেকেই ওঁর কাজ বেশ পছন্দ করতাম। এ ছাড়াও রাজ চক্রবর্তীর কাজ দেখে বেশ ভালো লেগেছে।’

মিথিলার সঙ্গে বন্ধুত্ব প্রসঙ্গে এই গায়ক ও অভিনেতার ব্যাখ্যা এমন, ‘আমাদের প্রত্যেকেরই তো কিছু দোষ-গুণ আছে। আমাদের একটা সম্পর্ক ফেল করেছে মানে এই নয় যে বন্ধুত্ব থাকবে না। আমাদের মেয়েকে আমরা দুজনেই খুব ভালোবাসি। আমার মেয়ের মায়ের নামে তাই একটি শব্দও খারাপ বলব না। আমি মনে করি, আমরা দুজন আলাদা থেকেও আইরাকে সুন্দরভাবে বড় হওয়ার সুযোগ করে দিতে পারি। এ ছাড়া বিচ্ছেদের তিন বছর পেরিয়ে গিয়েছে। তখন আমার জীবনের কঠিন সময় ছিল। কিন্তু আমরা কেউই বাইরের মানুষের কথায় আমাদের বন্ধুত্ব নষ্ট করিনি। তাই বোধহয় আমাদের সম্পর্কটা এতটা সহজ।’

তাহসান আরো জানিয়েছেন, তাঁর নিয়মিত যোগাযোগ আছে মিথিলার সঙ্গে। এই অভিনেতা সাক্ষাৎকার শেষ করেছেন ‘২০২১ কলকাতার সঙ্গে আমার প্রেমের বছর’ বলে।

একসময়ের আলোচিত তারকা দম্পতি তাহসান খান ও রাফিয়াথ রশিদ মিথিলা বিয়ে করেন ২০০৬ সালে। ২০১৩ সালে তাঁদের ঘরে কন্যাসন্তানের জন্ম হয়। তবে এই দম্পতি সবাইকে অবাক করে ২০১৭ সালে বিচ্ছেদের ঘোষণা দেন। এরপর মিথিলা নানা গুঞ্জনের জন্ম দিয়ে ২০১৯ সালের ৬ ডিসেম্বর ভারতের অন্যতম জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা সৃজিত মুখার্জিকে বিয়ে করেন। তবে তাহসান এখনো সিঙ্গেল জীবনযাপন করছেন।