মেয়ে হওয়াই অপরাধ? নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন অভিনেত্রী

Looks like you've blocked notifications!

ক্যারিয়ারের বেশ রমরমা সময় পার করছেন ভারতের ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী রেশমি দেশাই। মেগা সিরিয়াল ‘উত্তরণ’-এ অভিনয়ের মাধ্যমে পরিচিতি পাওয়ার পর কাজ করেছেন কয়েকটি ধারাবাহিক নাটক ও ছবিতে। গ্ল্যামারাস এই অভিনেত্রী সম্প্রতি প্রকাশ্যে এনেছেন অতীতের রোমহর্ষক ঘটনা, যা জেনে শিউরে উঠেছেন অনেকেই।

ভারতের একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানা যায়, মেয়ে বলে জন্মের পর থেকেই ক্রমাগত গঞ্জনা সইতে হয়েছে রেশমিকে। মেয়ে জন্ম দেওয়ায় অভিশাপ দেওয়া হয়েছে তাঁর মাকেও। এখানেই শেষ নয়। মেয়ের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছিলেন বাবাও। ফলে চরম হতাশা, একাকিত্ব ঘিরে ফেলে রেশমিকে। দুঃখবোধ থেকে বয়ঃসন্ধিতে বিষ খেয়ে আত্মহত্যা করতে চেয়েছিলেন তিনি। বলিউড সুপারস্টার সালমান খানের উপস্থাপনায় ভারতের জনপ্রিয় রিয়েলিটি শো ‘বিগ বস’-এর ত্রয়োদশ আসরে অংশ নেওয়া এই প্রতিযোগী জীবনের দুঃসহ সেই সময়ের কথা এবার নিজেই জানালেন।

বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন অভিনীত ছবি ‘ছপাক’-এর প্রচারের জন্য সম্প্রতি এর কলাকুশলীরা হাজির হয়েছিলেন ‘বিগ বস’-এর সেটে। যাকে ঘিরে এই ছবির গল্প গড়ে উঠেছে, সেই লক্ষ্মী আগরওয়ালও এসেছিলেন সেখানে। এসিড আক্রান্ত লক্ষ্মীর জীবনের মর্মস্পর্শী কথকতা শুনেই নিজের জীবনের কষ্টময় অতীত নিয়ে কথা বলেন রেশমি।

রেশমি জানান, পরিবারের সবাই চেয়েছিলেন যাতে পুত্রসন্তান হয়। তিনি জন্মগ্রহণ করার পর তাই অনেকেই খুশি হতে পারেননি। বিষ খাওয়ার পর অবশ্য এক আত্মীয় তাঁকে হাসপাতালে নিয়ে যান। সেই যাত্রায় প্রাণে বেঁচে যান রেশমি।