রাশিয়ায় সিনেমা প্রদর্শন বন্ধ, চ্যানেলে নেটফ্লিক্সের নিষেধাজ্ঞা

Looks like you've blocked notifications!
রাশিয়ায় সিনেমা প্রদর্শন বন্ধ। ছবি : সংগৃহীত

রাশিয়ার হামলায় কাঁপছে ইউক্রেন; এমন হামলার প্রতিবাদে সরব বিশ্ব। এবার সেই তালিকায় যোগ দিয়েছে বিশ্বের শীর্ষ স্ট্রিমিং প্ল্যাটর্ফমগুলো।

নেটফ্লিক্স এরই মধ্যে রাশিয়ান ফেডারেল টেলিভিশনের অন্তত ২০টি চ্যানেল তাদের মাধ্যমে সম্প্রচার না করার সিদ্ধান্ত নিয়েছে।

হলিউডভিত্তিক পোর্টাল হলিউড রিপোর্টারকে নেটফ্লিক্সের মুখপাত্র এই তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, আজ (১ মার্চ) থেকে কার্যকর হচ্ছে এই সিদ্ধান্ত।

দ্য গার্ডিয়ানসহ একাধিক সংবাদমাধ্যম প্রতিবেদনে জানিয়েছে, ১১ মার্চ বিশ্বজুড়ে মুক্তির পাচ্ছে ডোমি শি পরিচালিত ওয়ার্ল্ড ডিজনি পিকচার্স ও পিক্সার অ্যানিমেশন স্টুডিওর সিনেমা ‘টার্নিং রেড’। তবে সিনেমাটি রাশিয়ার সিনেমা হলগুলোতে মুক্তি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ডিজনি।

বিশ্বজুড়ে আলোচিত ‘দ্য ব্যাটম্যান’ প্রদর্শন বন্ধ করে দিয়েছে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান ওয়ার্নার ব্রাদার্স। ২৪ মার্চ মুক্তির অপেক্ষায় থাকা ‘মরবিয়াস’ সিনেমারও প্রদর্শন স্থগিত করেছে সনি পিকচার্স।

২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরু করে রুশ বাহিনী। গতকাল সোমবার যুদ্ধবিরতিসহ পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে রাশিয়া ও ইউক্রেন বৈঠকে বসলেও কোনও সমাধানে আসতে পারেনি দুই দেশ। তবে আজ রুশ আগ্রাসনের ষষ্ঠ দিনে রুশ বাহিনী ইউক্রেনে হামলা জোরদার করেছে। তবে জোর প্রতিরোধ গড়ে তুলছে ইউক্রেনীয়রা।