শপথ গ্রহণের পরদিনই জায়েদ খানকে বয়কট

Looks like you've blocked notifications!

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে শপথ নেওয়ার পরদিনই চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠন বয়কট করেছে চিত্রনায়ক জায়েদ খানকে।

যার ফলে এই ১৮ সংগঠনের কোন কার্যক্রমে জায়েদ খান অংশগ্রহণ করতে পারবে না।

সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠনের আহ্বায়ক ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান।

আজ শনিবার বিকেল চলচ্চিত্রের ১৮ সংগঠনের মিটিং শেষে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। যদিও এই মিটিয়ে চলচ্চিত্র শিল্পী সমিতির কোন প্রতিনিধি উপস্থিত ছিলেন না। 

জায়েদ খানকে বয়কটের কারণ হিসেবে গণমাধ্যমকে জানানো হয়েছে, শিল্পী সমিতির নির্বাচনের দিন চলচ্চিত্রের বাকি সংগঠনগুলোর সদস্যদের এফডিসিতে প্রবেশ করতে দেওয়া হয়নি। যা অপমান ও লজ্জাজনক বলে দাবি চলচ্চিত্রে এই সংগঠনগুলোর। তারা তদন্ত ও নানা পর্যালোচনা করে নিশ্চিত হয়েছে জায়েদ খানের জন্যই মূলত সবার প্রবেশ নির্বাচনের দিন নিষিদ্ধ করা হয়৷ তাই সম্মিলিতভাবে জরুরি বৈঠকে জায়েদ খানকে চলচ্চিত্রের সার্বিক কাজে বয়কটের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই সিদ্ধান্তের বিষয়ে জায়েদ খানের তাতক্ষণিক কোন মন্তব্য পাওয়া যাইনি।

নানা জটিলতার পর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে চিত্রনায়ক জায়েদ খানের পক্ষে রায় দিয়েছে হাইকোর্ট। সেই রায়ের কপি দেখে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানকে শুক্রবার (৪ মার্চ) বিকেলে এফডিসিতে শপথ বাক্য পাঠ করিয়েছেন সভাপতি ইলিয়াস কাঞ্চন।