শবেবরাতে বিধিনিষেধ মানায় ভক্তদের ধন্যবাদ দিলেন সালমান

Looks like you've blocked notifications!
বলিউড সুপারস্টার সালমান খান। ছবি : সংগৃহীত

ইসলাম ধর্মাবলম্বীদের জন্য শবেবরাতের রাত বেশ তাৎপর্যপূর্ণ। এই রাতে তাঁরা মসজিদে গিয়ে আল্লাহর ইবাদত-বন্দেগি করেন। তবে এবারের চিত্র ভিন্ন। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে লকডাউন চলছে ভারতসহ বিশ্বের অনেক দেশেই। আর এর ফলে এবারের শবেবরাতে ঘরে নামাজ আদায় করতে হয়েছে ধর্মপ্রাণ মুসুল্লিদের। লকডাউনের নিয়ম মেনে চলায় তাঁদের ধন্যবাদ দিয়েছেন বলিউড সুপারস্টার সালমান খান। 

এশিয়ান নিউজ ইন্টারন্যাশনালের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম ফ্রি প্রেস জার্নালের প্রতিবেদনে জানা যায়, গতকাল বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে দুটি ছবি প্রকাশ্যে আনেন সালমান। এর একটি বড় কবরস্থান গেটের, যেটি লকডাউনের কারণে বন্ধ রাখা হয়েছে। অন্যটি মুম্বাইয়ের একটি ফাঁকা রাস্তার। 

সরকারের নির্দেশনা অনুযায়ী লকডাউন মেনে চলায় ও পরিস্থিতি অনুধাবন করতে পারায় সবাইকে ধন্যবাদ জানান সালমান। সালমান ওই পোস্টে লেখেন, ‘বাহ! দেশের পরিস্থিতি অনুধাবন করতে পারায় ও কথা শোনার জন্য আপনাদের ধন্যবাদ। স্রষ্টা সবার মঙ্গল করুন ও সবাইকে নিরাপদে রাখুন।’

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ভারতে গত কয়েকদিন ধরে শবেবরাতে মুসলিমদের ঘরেই নামাজ আদায় করতে বলা হচ্ছিল। এর আগে তুমুল জনপ্রিয় এই তারকা সবাইকে ঘরে থাকার অনুরোধ জানান। অসচ্ছল চলচ্চিত্রকর্মীদের জন্য সহায়তার হাতও বাড়িয়েছেন বলিউড ভাইজান।