শরীর ভালো নেই, দোয়া করবেন : বেসবাবা সুমন

Looks like you've blocked notifications!
‘অর্থহীন’-এর প্রতিষ্ঠাতা এবং দলনেতা বেসবাবা সুমন। ছবি : ফেসবুক থেকে

দীর্ঘদিন অসুস্থ থাকা বাংলাদেশের জনপ্রিয় রক ব্যান্ড ‘অর্থহীন’-এর প্রতিষ্ঠাতা এবং দলনেতা সাইদুস সালেহীন খালেদ সুমন (বেসবাবা সুমন) ফেসবুক হ্যান্ডেলে নিজের একটি ছবি শেয়ার করে শারীরিক অবস্থার আপডেট জানিয়েছেন।

এই ব্যান্ড তারকা ইংরেজিতে যেটা লিখেছেন, তার বাংলা ভাষ্যটা এমন, ‘আমার শরীর ভালো নেই। দোয়া করবেন, যাতে দ্রুত সুস্থ হয়ে উঠতে পারি।’ আর নিজের পোস্ট করা ছবি প্রসঙ্গে জানিয়েছেন, ‘এটা আমার বর্তমান সময়ের ছবি, কোয়ারেন্টিন জীবন।’

বেসবাবা সুমন দীর্ঘদিন ধরে অসুস্থ। একটি অস্ত্রোপচারের জন্য তাঁর জার্মানি যাওয়া প্রয়োজন। চিকিৎসকের সাক্ষাৎ-তারিখ নেওয়ার পরেও করোনার কারণে সেটা সম্ভব হয়নি গেল বছরের মার্চে।

শারীরিক অবস্থা প্রসঙ্গে অর্থহীন ব্যান্ডের ম্যানেজার রাজু আহমেদ গতকাল এনটিভি অনলাইনকে বলেছিলেন, ‘বেসবাবা সুমনের অবস্থা সংকটাপন্ন নয়। তবে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়নি। স্পাইনাল কর্ডের ব্যথা বেড়েছে। অপারেশনের জন্য তাঁর জার্মানি যাওয়া খুব প্রয়োজন।’

ক্যানসারকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে সেই আঙুল দিয়ে বারবার গিটারে ঝড় তুলেছেন যিনি, তিনি বাংলাদেশের জনপ্রিয় রক ব্যান্ড ‘অর্থহীন’-এর প্রতিষ্ঠাতা এবং দলনেতা সাইদুস সালেহীন খালেদ সুমন (বেসবাবা সুমন)। বাংলাদেশের অন্যতম সেরা বেস গিটারিস্ট সাইদুস সালেহীন খালেদ সুমন তাঁর রক-সংগীতের জীবন শুরু করেন ১৯৮৬ সালে ‘ফ্রিকোয়েন্সি’ ব্যান্ড গঠনের মাধ্যমে। ১৯৯৭ সালে যোগ দেন ব্যান্ড ‘ওয়ারফেজ’-এ গিটারবাদক হিসেবে। দুই বছর পর ‘ওয়ারফেজ’ ছেড়ে সুমন নিজের প্রথম একক অ্যালবাম ‘সুমন ও অর্থহীন’ প্রকাশ করেন এবং সে বছরই প্রতিষ্ঠা করেন ‘অর্থহীন’ ব্যান্ড। ২০১৩ সাল থেকে একাধিকবার ক্যানসারে আক্রান্ত হলেও গান ছাড়েননি আলোচিত গিটারিস্ট।