শাকিব-বুবলীর ‘বীর’ ব্যর্থ হওয়ার দায় নিলেন কাজী হায়াৎ

Looks like you've blocked notifications!
ঢালিউড তারকা শাকিব-বুবলী ও বিশিষ্ট নির্মাতা কাজী হায়াৎ। ছবি : সংগৃহীত

জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক কাজী হায়াতের ৫০তম চলচ্চিত্র ‘বীর’। গত ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে সারা দেশের ৮০ সিনেমা হলে ছবিটি মুক্তি পায়। শাকিব খান ও শবনম বুবলী অভিনীত এ চলচ্চিত্র দর্শকের প্রত্যাশা পূরণ করতে পারেনি। ব্যবসায়িকভাবেও সফল হয়নি ছবিটি। ব্যর্থতার দায় নিজের কাঁধে নিলেন বিশিষ্ট নির্মাতা কাজী হায়াৎ। সম্প্রতি এনটিভি অনলাইনকে দেওয়া সাক্ষাৎকারে এমনটিই জানালেন তিনি।

কাজী হায়াৎ দাবি করেন, যখন ছবিটি মুক্তি পায়, তখন সিনেমার বাজার একেবারেই পড়তির দিকে। কাজী হায়াৎ বলেন, ‘আমার ছবিতে সাধারণত দর্শক কাঁদে, সেন্টিমেন্ট থাকে, পরিপূর্ণ সেন্টিমেন্ট আমি স্পর্শ করতে পারিনি, হৃদয়কে আঘাত দিতে পারিনি। হৃদয়ে লাগার মতো কোনো গল্প ছিল না বা হৃদয়ে লাগার মতো কোনো দৃশ্য ছিল না।’

কেন ছিল না হৃদয়ে লাগার মতো কোনো গল্প বা দৃশ্য? এমন প্রশ্নের জবাব দিতে নারাজ কাজী হায়াৎ। তবে ব্যর্থতার পুরো দায় তিনি নিজের কাঁধে নেন। কাজী হায়াৎ বলেন, ‘অনেক কথা বলতে হবে। পেছনের কথা বলে আমি কাউকে ছোট করতে চাই না, বড়ও করতে চাই না। তবে আমি পারিনি, সব দোষ আমার।’

দেখুন কাজী হায়াতের সাক্ষাৎকার :

এ বছরের ৪ ফেব্রুয়ারি ছবিটি বিনা কর্তনে ছাড়পত্র পায়। ছবিটি প্রযোজনা করেছে জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খানের প্রযোজনা প্রতিষ্ঠান এস কে ফিল্মস। ছবির সহপ্রযোজক মোহাম্মদ ইকবাল।

জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক কাজী হায়াৎ। প্রায় অর্ধশত সিনেমা নির্মাণ করলেও শাকিব খানকে নিয়ে এর আগে কোনো চলচ্চিত্র নির্মাণ করেননি।

‘বীর’ ছবিতে শাকিব-বুবলী ছাড়াও অভিনয় করেছেন সাদেক বাচ্চু, মিশা সওদাগর, শিবা শানু, নানা শাহ, জ্যাকি আলমগীর, কমল, কাবিলাসহ অনেকে। এর আগে শাকিব খানের এস কে ফিল্মস থেকে ‘হিরো : দ্য সুপারস্টার’ ও ‘পাসওয়ার্ড’ নামে দুটি ছবি মুক্তি পায়। ছবি দুটি ব্যবসায়িক সফলতাও পেয়েছে। ‘বীর’ শাকিবের প্রযোজনা প্রতিষ্ঠানের তৃতীয় ছবি।