শুটিং থেকে পালানোর অভিযোগকে ‘উদ্ভট’ বলছেন অ্যালেন শুভ্র

Looks like you've blocked notifications!
অভিনেতা অ্যালেন শুভ্র। ছবি : সংগৃহীত

ছোট পর্দার অভিনেতা অ্যালেন শুভ্রর বিরুদ্ধে পারিশ্রমিক নিয়ে শুটিং না করে স্পট থেকে পালানোর অভিযোগ তুলেছেন নাট্যনির্মাতা আহমেদ আজিম টিটু। তবে এমন অভিযোগকে ‘উদ্ভট, সত্য নয়’ বলছেন অভিনেতা অ্যালেন শুভ্র।

গতকাল শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক ই-মেইল বার্তায় নাট্যনির্মাতা আহমেদ আজিম টিটু অভিযোগ করেন, ‘দাদার বিয়ে’ শিরোনামে একটি একক নাটকে চুক্তিবদ্ধ হন অ্যালেন শুভ্র। চুক্তি মোতাবেক অগ্রিম গ্রহণ করে শুটিংয়ের জন্য ৩ ও ৪ এপ্রিল শিডিউল বরাদ্দ দেন। কিন্তু বরাদ্দকৃত শিডিউলের প্রথম দিন তিনি ৩০০ ফিট রাস্তার পাশে ডাক্তার বাড়ি শুটিং স্পটে হাজির হন দুপুর ১টায়। শুটিংয়ে অংশ নিয়ে কাজ করেন বিকেল ৫টা পর্যন্ত। এরপর অভিনেতাকে আর খুঁজে পাননি বলে জানান নির্মাতা।

তবে নির্মাতার এই অভিযোগ প্রসঙ্গে এনটিভি অনলাইনের কাছে অ্যালেন শুভ্র দাবি করেছেন, ‘টিটু (আহমেদ আজিম টিটু) ভাইয়ের সঙ্গে আমার ভালো সম্পর্ক, আমরা আগেও কাজ করেছি। শুটিং সেটে গিয়ে দেখলাম নায়িকা বাদে সাপোর্টিং ক্যারেক্টারগুলো... আমরা যাদের সঙ্গে স্ক্রিন শেয়ার করতে চাই না, তারাও আর্টিস্ট। এমন কিছু আর্টিস্ট, যারা কৌতুক অভিনেত্রী... ওই টাইপের কাজ করে। আমি ওদের সঙ্গে স্ক্রিন শেয়ার কেন করব। অন স্পটে আমি টিটু ভাইকে এটা জানিয়েছি, উনি আমাকে সরি বলেছেন। উনি স্বীকার করেছেন যে ভুল হয়েছে। কিন্তু উনি সমাধান করার কথা বলে আবার পরের সিন শুরু করেন। আমি কাজ করলে তাদের সঙ্গেই স্ক্রিন শেয়ার করতে হবে।’

যদিও আহমেদ আজিম টিটুর অভিযোগ, ‘বিকেল ৫টার পর হঠাৎ কাউকে কিছু না জানিয়ে অ্যালেন শুভ্র স্পট ত্যাগ করে। কেন, কী কারণে শুভ্র কাউকে কিছু না বলে চলে আসে, আমার বুঝে আসে না। যদি কোনো সমস্যাও হতো, সে আমাকে বলতে পারত। পরে তাকে ফোনে অসংখ্যবার ট্রাই করি, কিন্তু ফোন বন্ধ পাই। উপায়ান্তর না দেখে ওই রাতেই আমি শুটিং বন্ধ করে ঢাকায় চলে আসি। এতে আমি ক্ষতির সম্মুখীন হই। ইতোমধ্যে আমি সংশ্লিষ্ট সমিতিগুলোতে আমার ক্ষতিপূরণ ও তার অপেশাদার আচরণের বিচার চেয়ে আবেদন করি।’

পারিশ্রমিক অগ্রিম নেওয়া প্রসঙ্গে অ্যালেন শুভ্র বলেন, ‘আমাকে কিছু টাকা দেওয়া হয়েছে। কিন্তু পুরো পারিশ্রমিক দেওয়া হয়নি। দুদিনের শিডিউল ছিল, একদিন কাজ করেছি। আমি কেন না বলে পালিয়ে আসব। পুরো কাজ করে আমি তো আমার পুরো পারিশ্রমিক নিয়ে আসতে চাইব, তাই না?’ গণমাধ্যমে এমন খবর প্রকাশ করে নির্মাতা আলোচনায় আসতে চাইছেন বলে শঙ্কা প্রকাশ করেছেন অ্যালেন। 

এর আগেও অ্যালেন শুভ্রর বিরুদ্ধে নাট্যপরিচালক নিয়াজ মাহবুবকে প্রহারের অভিযোগ উঠেছিল। সে অভিযোগ প্রমাণিত হওয়ায় তিন মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন তিনি।