সানা বলিউড ছাড়ায় হতবাক হয়েছিলেন মুফতি আনাস

Looks like you've blocked notifications!
স্বামীর সঙ্গে সানা খান। ছবি : সংগৃহীত

১৫ বছরের সুদীর্ঘ ক্যারিয়ারের ইতি টেনে বলিউড অভিনেত্রী সানা খান অক্টোবরে জানিয়েছিলেন, অসহায়ের পাশে দাঁড়িয়ে ইসলামের পথে চলতে চান। এই ঘোষণার মাস না গড়াতেই ২০ নভেম্বর বিয়ের পিঁড়িতে বসেন সাবেক এই বলিউড অভিনেত্রী। পাত্র ভারতের গুজরাটের সুরাটের বাসিন্দা ব্যবসায়ী ও ইসলামি পণ্ডিত মুফতি আনাস সায়েদ।

ইন্টারন্যাশনাল বিজনেস টাইমসের খবর, এত দিন অনেকের ধারণা ছিল, স্বামীর জন্য বাধ্য হয়ে সানাকে শোবিজ ছাড়তে হয়েছিল। তবে ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে মুফতি আনাস সায়েদ বলেছেন, ‘নির্দিষ্ট পথে জীবনযাপন করতে আমি তাকে কখনো বাধ্য করিনি। ছয় মাস আগে ইনস্টাগ্রামে সে যখন হিজাব নেওয়ার কথা জানিয়েছিল, অনেকেই ভেবেছিলেন এটি মহামারি এবং কাজকর্ম না থাকায়। কিন্তু সে নিজেকে পরিবর্তন করতে চেয়েছিল। সে যা করেছে নিজের ইচ্ছেয় করেছে। আমি চেয়েছিলাম তাকে কিছুটা সময় দিতে, কিন্তু সে দৃঢ় ছিল। আসলে, আমিও হতবাক হয়ে গিয়েছিলাম, যখন সে ইন্ডাস্ট্রি (বলিউড) ছাড়ার ঘোষণা দিয়েছিল।’

ক্যারিয়ারে হিন্দি, মালয়ালাম, তামিল, কন্নড় ও তেলেগু ভাষার সিনেমায় দেখা গেছে সানা খানকে। এ ছাড়া বিজ্ঞাপন ও রিয়েলিটি শোতে দেখা যায় তাঁকে। ২০১২ সালে জনপ্রিয় ও বিতর্কিত টিভি রিয়েলিটি শো বিগ বসের প্রতিযোগী ছিলেন সানা এবং চূড়ান্ত পর্বে উঠেছিলেন।