সাবেক স্ত্রীর অবদানের কথা জানালেন সাইফ

Looks like you've blocked notifications!
সাবেক স্ত্রী অমৃতার সঙ্গে বলিউড তারকা সাইফ আলি খান।
ছবি : সংগৃহীত

প্রথমে প্রেম, তারপর দীর্ঘ বছরের সংসার। এর পর সম্পর্কে বিচ্ছেদ এলেও পারস্পরিক শ্রদ্ধাবোধ থেকেছে অটুট। প্রায়ই একে অপরের ইতিবাচক দিকগুলো জানান দিতে ভুল করেন না তাঁরা। বলা হচ্ছে, বলিউড তারকা সাইফ আলি খান ও তাঁর সাবেক স্ত্রী অমৃতার কথা।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার প্রতিদিনের প্রতিবেদনে জানা যায়, সাবেক স্ত্রীর প্রশংসায় কখনোই কমতি রাখেন না সাইফ। সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারেও এর ব্যতিক্রম হলো না।

ভারতীয় দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে সাইফ বলেন, ‘তখন আমার বছর ২০ বছর। অমৃতাকে বিয়ে করার জন্য বাড়ি থেকেই পালিয়ে যাই। বয়সটা একদমই কম। সুতরাং বুঝতেই পারছেন, দায়িত্ব নেওয়ার মতো বোধ আমার তৈরি হয়নি। সে সময় অমৃতাই আমাকে শেখায় কীভাবে কাজ, ব্যবসা সবকিছু গুরুত্ব দিয়ে করতে হয়। অমৃতা আমাকে বোঝায়, আমি যদি জীবনের ব্যাপারে সিরিয়াস না হই, তাহলে কখনই লক্ষ্যে পৌঁছতে পারব না।’

সাইফ আরো জানান, বাবা মনসুর আলি পতৌদির মৃত্যুর পর নাকি বিখ্যাত ‘পতৌদি প্যালেস’ বন্ধক রাখতে হয়েছিল নিমরানা হোটেলের কাছে। সে সময়টায় যেন ঝড় বয়ে গিয়েছিল পতৌদি পরিবারে।

পরিবারের ঐতিহ্য ওই প্রাসাদ কোনো হোটেলের কাছে চলে যাবে, এ কথা কিছুতেই মেনে নিতে পারছিলেন না সাইফ। কিন্তু নিমরানার কাছ থেকে তা ফিরে পেতে দরকার ছিল অনেক টাকার। সাইফ বলেন, ‘ওই প্রাসাদ অন্য কাউকে দিয়ে দেওয়া আমার পক্ষে সম্ভব ছিল না। তার মধ্যে অনেক টাকার ব্যাপার।’

শেষ পর্যন্ত বেশ চাপের মধ্যেই নিজেদের প্রাসাদ পুনরায় মালিকানায় আনতে সক্ষম হন ছোট নবাব।

১৯৯১ সালে বয়সে প্রায় ১০ বছরের ছোট সাইফের সঙ্গে বিয়ে হয় অমৃতার। পাঁচ বছর পর তাঁদের প্রথম সন্তান সারা আলি খানের জন্ম হয়। ২০০১ সালে জন্মগ্রহণ করেন দ্বিতীয় সন্তান ইব্রাহিম। বিয়ের প্রায় ১৩ বছর পর ২০০৪ সালে হঠাৎই বিচ্ছেদ হয়ে যায় ওই জুটির। এর পর অমৃতা আর বিয়ে না করলেও ২০১২-তে অভিনেত্রী কারিনা কাপুরকে বিয়ে করেন সাইফ। ২০১৬ সালে সাইফ-কারিনা দম্পতির ঘরে জন্ম নেয় তৈমুর আলি খান।