সালমান বদলে গেছেন, যা বললেন ‘তেরে নাম’ নায়িকা

Looks like you've blocked notifications!
সালমান-ভূমিকার ‘তেরে নাম’ আজও জনপ্রিয়। ছবি : সংগৃহীত

সে এক দুর্দান্ত সময় ছিল, যখন মাথার মাঝ বরাবর সিঁথি আর কপালের দুদিকে নেমে আসা চুলের তরুণেরা শহর-গ্রাম দাপিয়ে বেড়াত। মুখে মুখে ফিরত ‘তেরে নাম’ গান। ১৯ বছর আগে মুক্তি পেয়েছিল বলিউড সুপারস্টার সালমান খান অভিনীত ‘তেরে নাম’। তাঁর নায়িকা ছিলেন ভূমিকা চাওলা।

হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে ‘তেরে নাম’ দিয়ে অভিষেক হয় দক্ষিণী ডিভা ভূমিকা চাওলার। বক্স অফিসে এ ট্রাজিক রোমান্স ব্যাপক সাফল্য পেয়েছিল। দর্শক ভালোবেসেছিল সালমান-ভূমিকা জুটিকে। তবে পরে সেই জনপ্রিয় নায়িকাকে হিন্দি সিনেমায় তেমন একটা দেখা যায়নি।

সম্প্রতি টাইমস অব ইন্ডিয়াকে দীর্ঘ সাক্ষাৎকার দিয়েছেন ভূমিকা চাওলা। ১৯ বছর আগের সেই স্মৃতি আর সালমান খানের সঙ্গে তাঁর রসায়ন নিয়ে মুখ খুলেছেন তিনি।

এক প্রশ্নের জবাবে ভূমিকা বলেন, তিনি মনে করেন না সালমান খান তাঁকে প্রভাবিত করেছেন। চাওলা বলেন, সালমানের সঙ্গে তাঁর সম্পর্ক আন্তরিক, কিন্তু তিনি সত্যিই কখনও তাঁর ঘনিষ্ঠ ছিলেন না।

ব্যক্তিজীবন বা ক্যারিয়ারে সালমানের কোনও প্রভাব আছে? ভূমিকার উত্তর, ‘আমি এটাকে সেভাবে দেখি না। প্রভাব খুব শক্তিশালী শব্দ... আমি মনে করি না ব্যক্তিগতভাবে তাঁর সঙ্গে আমার এতটা মিথস্ক্রিয়া ছিল। আমরা খুব সৌহার্দ্যপূর্ণ এবং সুন্দর ছিলাম, কিন্তু আমি কখনওই তাঁর ঘনিষ্ঠ ছিলাম না। তাই আমি মনে করি না, তাঁর দ্বারা প্রভাবিত হতে পারি।’

সালমান খান কি বদলে গেছেন? ভূমিকা বলেন, ‘তিনি অনেক বদলে গেছেন। অনেক পার্থক্য দেখছি। কিন্তু আমরা সবাই বদলাই, তাই নয় কি?’

‘তেরে নাম’ পরিচালনা করেছিলেন সতীশ কৌশিক। দীর্ঘদিন ধরেই ভক্তকুলে অপেক্ষা, কবে প্রেক্ষাগৃহে গিয়ে দেখা হবে ‘তেরে নাম টু’, কবে তাঁরা নতুন স্টাইলে ফিরে পাবেন ভাইজানকে। তিন বছর আগে এর সিক্যুয়েল নির্মাণের খবর পত্রপত্রিকায় প্রকাশ হলেও আজও আলোর মুখ দেখেনি। তবে আলোচনা থেমে নেই।

যা হোক, তিন বছর পর নীরাজ পান্ডের ‘অপারেশন রোমিও’ দিয়ে বড় পর্দায় ফিরছেন ভূমিকা চাওলা।