সিলেটে ‘হা-শো’র অডিশন সম্পন্ন

Looks like you've blocked notifications!
সিলেটে অনুষ্ঠিত হলো এনটিভির রিয়েলিটি শো মার্সেল প্রেজেন্টস হা-শোর সিজন-৬ এর অডিশন। ছবি : এনটিভি

সিলেটে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে ইন্টারন্যাশনাল টেলিভিশন চ্যানেল লিমিটেড এনটিভির জনপ্রিয় রিয়েলিটি শো ‘মার্সেল প্রেজেন্টস হা-শো’র সিজন-৬-এর অডিশন। এ উপলক্ষে আজ শুক্রবার দিনভর মুখর ছিল সিলেট শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ।

বিভাগীয় শহর সিলেট ছাড়াও চায়ের রাজধানী মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জের প্রত্যন্ত গ্রাম থেকে অডিশনে অংশ নিতে ছুটে আসেন প্রতিযোগীরা। দিন শেষে অডিশন থেকে বিচারকদের বিচারে উঠে এসেছেন সেরা তিন প্রতিযোগী। যারা অংশ নেবেন মার্সেল হা-শোর মূল অনুষ্ঠানে। 

সিলেট শিল্পকলা একাডেমিতে সকাল থেকে লাইনে দাঁড়িয়ে ছিলেন প্রতিযোগীরা। সেখানে সকাল ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত প্রতিযোগীদের উপস্থিত রেজিস্ট্রেশন চলে। দুপুর ১টার পর অডিটরিয়ামে অনুষ্ঠিত হয় অডিশন। চলে সন্ধ্যা পর্যন্ত।

অডিশন রাউন্ডের শুরুতে প্রতিযোগীদের স্বাগত জানিয়ে দিক নির্দেশনা দেন হা-শোর যৌথ পরিচালক জাহাঙ্গীর চৌধুরী ও কাজী মোস্তফা। অডিশনে বিচারক প্যানেলে দায়িত্বে ছিলেন স্ট্যান্ড আপ কমেডিয়ান ইসতিয়াক নাসির, হা-শো সিজন-১ চ্যাম্পিয়ন সাইফুর রহমান সাইফুল ও অভিনেত্রী নাবিলা বিনতে হাসান।

আজকের পর্বে বিচারকরা তিনজনকে সরাসরি ঢাকা পর্বে অংশগ্রহণের সুযোগ দিয়েছেন। তারা হচ্ছেন মো. হাদিউন, সুদিপ দাশ ও পার্থ দেব। আরও চারজনকে অপেক্ষমাণ রেখেছেন বিচারকরা।

ইতোমধ্যে রংপুর, বরিশাল, রাজশাহী, চট্টগ্রাম ও ঢাকা বিভাগের অডিশন পর্ব শেষ হয়েছে। অডিশন থেকে বিচারকদের বিচারে উঠে আসে সেরা প্রতিযোগীরা। তাদের নিয়ে শুরু হবে মার্সেল হা-শোর মূল অনুষ্ঠান।

অনুষ্ঠান উপস্থাপনা করেন তৌহিদ ও তাসনিয়া তাহসিন জেনি। এনটিভির প্রযোজনায় এই আয়োজনের টাইটেল স্পন্সর বাংলাদেশের শীর্ষস্থানীয় ও জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

শ্রীমঙ্গলের উত্তর বারাউরা বাসিন্দা দি বার্ডস রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী পার্থ দেব বলেন, ‘হা-শো’ আমার প্রিয় অনুষ্ঠান। এই অডিশনে আমার অংশ নিতেই হবে। এজন্য ভোরে  ট্রেনে চড়ে ছুটে এসেছি।

ঢাকা রাউন্ডের জন্য নির্বাচিত হয়ে পার্থ অনেক খুশি। পার্থ বলেন, সুস্থ থাকার জন্য প্রয়োজন হাসি। আমি নিজে হাসতে হাসতে সবাইকে হাসাতে চাই।

অনুষ্ঠানে সবচেয়ে চমক ছিল মৌলভীবাজারের পঞ্চাশোর্ধ্ব সুদিপ দাস। সরকারি এই চাকরিজীবী হাসতে চান এবং সবাইকে হাসাতেও চান। এর জন্য পরিবারের কাউকে না জানিয়েই ছুটে এসেছিলেন হা-শোর অডিশনে। তরুণ-কিশোরদের পেছনে ফেলে আজ সন্ধ্যায় তিনি পেয়েছেন ঢাকা রাউন্ডের পাস।

সুদিপ দাস বলেন, এবার আমি আমার দুই মেয়েকে বলতে পারব, শুধু তোমাদের হাসাই না অন্যদেরও হাসাতে পারি।

সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. হাদিউন নাহিয়ান চৌধুরী সিলেট নগরীর খাসদবির এলাকার বাসিন্দা। অডিশনে পারফরমেন্স দিয়ে ঢাকা রাউন্ডে যাওয়ার সুযোগ পেয়ে তিনি অনেক খুশি। তিনি বলেন, শুরু থেকেই আমার আত্মবিশ্বাস ছিল আমি পারব। 

হা-শো সিজন-৬ রিয়েলিটি শোতে প্রথম পুরস্কার বিজয়ী পাবেন নগদ পাঁচ লাখ টাকা। দ্বিতীয় পুরস্কার হিসেবে থাকছে নগদ তিন লাখ টাকা ও তৃতীয় পুরস্কার হিসেবে নগদ দুই লাখ টাকা। এ ছাড়াও সাতজন ফাইনালিস্টের প্রত্যেকে পাবেন একটি করে মার্সেল ইনভার্টার রেফ্রিজারেটর। বাদপড়া প্রত্যেকে পাবেন মার্সেল এয়ারকন্ডিশনারের সৌজন্য গিফট হ্যাম্পার। প্রতিপর্বের সেরা পারফর্মার পাবেন মার্সেল ওয়াশিং মেশিনের সৌজন্য গিফট হ্যাম্পার।

মূল পর্বে বিচারক প্যানেলে দায়িত্ব পালন করবেন অভিনেতা তুষার খান, নায়ক আমিন খান ও নায়িকা নিপুণ। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন স্ট্যান্ড আপ কমেডিয়ান আবু হেনা রনি।