সুশান্তের মৃত্যু : সালমান-করণদের বিরুদ্ধে মামলা খারিজ

Looks like you've blocked notifications!
বলিউড তারকা সালমান খান, একতা কাপুর ও করণ জোহর। ছবি : সংগৃহীত

বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুকে ঘিরে এখনো টালমাটাল ভারতের চলচ্চিত্র অঙ্গন। পুলিশ একে ‘আত্মহত্যা’ হিসেবে অভিহিত করেছে। তবে ছবিতে কাজ না পাওয়া ও বি-টাউনের স্বজনপোষণ সুশান্তের মৃত্যুর জন্য দায়ী করছেন অনেকেই। এমনকি বিহারের মুজাফফরপুর আদালতে বলিউড সুপারস্টার সালমান খান, চলচ্চিত্র নির্মাতা করণ জোহর, একতা কাপুর ও প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মসের বিরুদ্ধে মামলা করা হয়।

ভারতের সংবাদমাধ্যম জি নিউজের প্রতিবেদনে জানা যায়, ওই মামলা দায়েরের পর শুরু হয় ব্যাপক শোরগোল। স্থানীয় আইনজীবী সুধীর কুমার ওঝা ওই মামলা করেন। তবে ধোপে টেকেনি মামলাটি। এরই মধ্যে এটি খারিজ করে দিয়েছেন সংশ্লিষ্ট আদালতের বিচারক মুকেশ কুমার।

এর আগে ৩৪ বছর বয়সী ওই অভিনেতার চূড়ান্ত ময়নাতদন্তের প্রতিবেদনে বলা হয়, ফাঁসির কারণে শ্বাসকষ্টে তাঁর মৃত্যু হয়। বিশ্লেষণের জন্য সুশান্তের ভিসেরা মুম্বাইয়ের জে জে হাসপাতালে পাঠানো হয়েছিল। আর বিস্তারিত প্রতিবেদনে কোনো ধরনের সন্দেহজনক রাসায়নিক বা বিষ পাওয়া যায়নি।

গত ১৪ জুন সুশান্ত তাঁর বান্দ্রার বাসভবনে আত্মহত্যা করেন। ঘটনাস্থল থেকে কোনো সুইসাইড নোট পাওয়া যায়নি। মুম্বাই পুলিশ সম্ভাব্য সব দিক বিবেচনা করে মামলাটির তদন্ত করছে। সুশান্তের আত্মহত্যা মামলায় এ পর্যন্ত ২৫ জনের বেশি ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। গত (৩০ জুন) তাঁর ‘দিল বেচারা’ ছবির সহশিল্পী সঞ্জনা সংঘীর বক্তব্য রেকর্ড করে বান্দ্রা পুলিশ।

এর আগে মুকেশ ছাবড়া, যশরাজ ফিল্মসের কাস্টিং ডিরেক্টর শানু শর্মা এবং দুই প্রাক্তন নির্বাহী, সন্দীপ সিং, সুশান্তের পরিচালনাকর্মী ও কথিত প্রেমিকা রিয়া চক্রবর্তীকে মুম্বাই পুলিশ জিজ্ঞাসাবাদ করে।

সুশান্তের তুতো ভাই জানিয়েছিলেন, সুশান্তের পরিবার মুম্বাই পুলিশের তদন্তের ফলাফলের জন্য অপেক্ষা করছে এবং যদি তারা সন্তোষজনক ফলাফল না পান, তবে তারা সিবিআইয়ের তদন্তের দাবি করবে। সুশান্তের মৃত্যুতে সিবিআই তদন্তের দাবি জানিয়ে সরব হন রূপা গাঙ্গুলি, শেখর সুমন, পায়েলরা।