স্ট্যাটাসের ১০ দিন পর চলে গেলেন নৃত্যশিল্পী সুমন

Looks like you've blocked notifications!
নৃত্যশিল্পী ও নৃত্যপরিচালক শহীদুর রহমান সুমন মারা গেছেন। ছবি : সংগৃহীত

চিত্রগ্রাহক আনিমেষ রাহাত সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান গেল ২০ জানুয়ারি। সেই দুঃসংবাদে মর্মাহত নৃত্যশিল্পী ও নৃত্যপরিচালক মো. শহীদুর রহমান সুমন নিজের ফেসবুকে সবশেষ লিখেছিলেন, ‘আনিমেষ রাহাত, ওয়ান টেক গানটা আমরা ওপারেই বানাব…।’

সেই স্ট্যাটাসের ১০ দিন পর শহীদুর রহমান সুমন না ফেরার দেশে পাড়ি জমালেন। ৩০ জানুয়ারি দিবাগত রাত ১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শোবিজের একাধিক তারকা তাঁর মৃত্যুতে ফেসবুকে শোক প্রকাশ করেছেন।

সুমনের মৃত্যু প্রসঙ্গে গণমাধ্যমের খবর, শুক্রবার (২৯ জানুয়ারি) খাদ্যে বিষক্রিয়ায় অসুস্থ হয়ে পড়েন। শনিবার রাতে শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

প্রায় এক যুগেরও বেশি সময় নাচের সঙ্গে যুক্ত ছিলেন শহীদুর রহমান সুমন। ঈগল ড্যান্স কোম্পানির অ্যাসোসিয়েট কোরিওগ্রাফার এবং ক্রিয়েটিভ ডিরেক্টর হিসেবে তিনি দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করছিলেন। ‘ঢাকা অ্যাটাক’, ‘বিশ্বসুন্দরী’, ‘নবাব এলএলবি’সহ অসংখ্য সিনেমায় ড্যান্স কোরিওগ্রাফার হিসেবে কাজ করেছিলেন এই তরুণ।