হত্যাচেষ্টা : থানায় জিডি করলেন আতঙ্কিত বুবলী

Looks like you've blocked notifications!
চিত্রনায়িকা শবনম বুবলী। ছবি : সংগৃহীত

শুক্রবার দুপুরে ফেসবুক হ্যান্ডেলে একাধিকবার গাড়িচাপা দিয়ে ‘হত্যা’র চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ করেছিলেন চিত্রনায়িকা শবনম বুবলী। এবার এই ঘটনায় শুক্রবার রাতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উত্তরা পশ্চিম থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বুবলী। তাঁর সাধারণ ডায়েরি নম্বর ১৯১৭।

শনিবার সন্ধ্যা ৬টার দিকে এনটিভি অনলাইনকে এ খবর নিশ্চিত করেছেন উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তারুজ্জামান ইলিয়াস। তিনি বলেন, ‘গতকাল রাতে শবনম বুবলী নিজে থানায় উপস্থিত হয়ে সাধারণ ডায়েরিটি করেন। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। তদন্ত করছেন উপপরিদর্শক (এসআই) খন্দকার সাজ্জাদ।’

শুক্রবার স্ট্যাটাসে শবনম বুবলী লিখেছিলেন, সব সড়ক দুর্ঘটনাই দুর্ঘটনা নয়, অনেক সময় পরিকল্পিতও হয়; তা গত দুদিন টের পেয়েছি। উপলব্ধি করেছি, আমরা যা দেখি বা যা শুনি, তার পেছনেও অন্য এক অজানা সত্য থাকে। মৃত্যুকে খুব কাছ থেকে দেখলাম আর ভাবছিলাম আজকের দিনটি তো আমাকে নিয়ে অন্যরকম সংবাদও হতে পারত। হয়তো আল্লাহর রহমত, মা-বাবা ভাইবোনদের দোয়া আর আপনাদের ভালোবাসায় এ যাত্রায় ভালো আছি।

বুবলীর অভিযোগ ছিল, গত চার-পাঁচদিন আমি ‘চোখ’ নামে একটি সিনেমার শুটিং করছিলাম, যথারীতি শুটিং শেষে রাতে বাসায় ফেরার পথে বিপরীত রাস্তা থেকে কোনো হর্ন না বাজিয়ে, কোনো সিগন্যাল না দিয়ে আমার গাড়ির সামনে প্রচণ্ড বেগে তেড়ে এসেছে একটি প্রাইভেট কার, যার গ্লাস ছিল ব্ল্যাক পেপার দিয়ে মোড়ানো এবং কোনো নাম্বার প্লেট ছিল না। আমার ড্রাইভার হার্ড ব্রেক না করলে হয়তো অন্য কিছু হতে পারত। আর আমি নিজেও ড্রাইভিং জানি, তাই কোনটি দুর্ঘটনা আর কোনটি ইচ্ছাকৃত, তা বোঝার ক্ষমতা নিশ্চয়ই একজন সুস্থ-স্বাভাবিক মানুষের মতো আমারও আছে। প্রথম দিন সব বুঝতে পেরেও মনকে সান্ত্বনা দিয়েছিলাম, হয়তো বিপরীত দিক থেকে আসা গাড়ি এত জোরে আসার কারণে কন্ট্রোল রাখতে পারেনি; কিন্তু একই ঘটনার পুনরাবৃত্তি হলে তো সেটি আর বুঝতে বাকি থাকে না যে এটি উদ্দেশ্যমূলকভাবেই করানো হচ্ছে।

এমন অভিযোগের পরই এই চিত্রনায়িকার কড়া হুঁশিয়ারি, অনেক দিন ধরেই আমি নানানভাবে নানান কিছু বুঝতে পারছি, শুনতে পারছি। কিন্তু যাঁরাই এসব ন্যাক্কারজনক অপরাধের সাথে জড়িত থাকবেন, তাঁরাও নিশ্চয়ই বারবার সুযোগের অপেক্ষায় থাকবেন। কিন্তু মনে রাখবেন, কেউই আইনের ঊর্ধ্বে নন, আর আল্লাহ তো একজন আছেন, যিনি সবই দেখেন। শিগগিরই আমি ব্যবস্থা নেব এ ব্যাপারে। দোয়া করবেন আমার জন্য।

ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা শবনম বুবলী চলতি বছরের শুরুতে দীর্ঘদিনের ‘উধাও’ অবস্থা ভেঙেছেন গণমাধ্যমে কথা বলে। এর পরই নতুন দুই সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন শবনম বুবলী। নীরব ও রোশানের বিপরীতে ‘চোখ’ ও শাকিব খানের বিপরীতে ‘লিডার—আমিই বাংলাদেশ।’