হল বাঁচাতে আগামী মাসেই আসছে শাকিবের ‘বীর’

Looks like you've blocked notifications!
‘বীর’ ছবির ফার্স্ট লুক পোস্টার। ছবি : সংগৃহীত

নতুন বছরে এখন পর্যন্ত মুক্তি পেয়েছে মাত্র দুটি চলচ্চিত্র। এগুলো হচ্ছে ‘জয় নগরের জমিদার’, ও ‘কাঠবিড়ালী’। নিয়ামুল মুক্তা পরিচালিত ‘কাঠবিড়ালী’ চলচ্চিত্রটি প্রশংসা পেলেও ‘জয় নগরের জমিদার’ চলচ্চিত্রটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। অন্যদিকে নতুন ছবি না পেয়ে হতাশ সিনেমা হল মালিকেরা। বন্ধ হচ্ছে একের পর এক সিনেমা হল।

সিনেমা হলের এই দৈন্যদশা কাটাতে আগামী মাসেই মুক্তি পাচ্ছে শাকিব খানের নতুন চলচ্চিত্র ‘বীর’, এমনটিই জানিয়েছেন ছবির সহ-প্রযোজক মোহাম্মদ ইকবাল। ছবিটি পরিচালনা করেছেন খ্যাতিমান পরিচালক কাজী হায়াৎ। ছবিতে শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন হালের দর্শকপ্রিয় অভিনেত্রী শবনম বুবলী।

মোহাম্মদ ইকবাল বলেন, ‘দেশে সিনেমার সংখ্যা কমেছে। নতুন বছরে উল্লেখ করার মতো তেমন কোনো সিনেমা মুক্তি পায়নি। যে কারণে সিনেমা হলের অবস্থা ভালো নয়। তাই শাকিব খানের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছি ছবিটি আগামী মাসেই মুক্তি দেব। ঠিক ভালোবাসা দিবসে নয়, তার এক সপ্তাহ আগে বা পরের সপ্তাহে ছবিটি মুক্তি পাবে।’

ইকবাল আরো বলেন, “আমাদের ছবির শুটিং, ডাবিং শেষ। চলতি সপ্তাহেই আমরা ছবিটি সেন্সরে জমা দেব। আশা করি চলতি বছরের সবচেয়ে ব্যবসাসফল চলচ্চিত্র হবে ‘বীর’।”

গত ১২ ডিসেম্বর মুক্তি পায় ‘বীর’-এর ফার্স্ট লুক পোস্টার। এরই মধ্যে পোস্টারটি সব মহলে প্রশংসিত হয়েছে। ছবিটি প্রযোজনা করছে শাকিব খানের নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান এস কে ফিল্মস। ছবির সহ-প্রযোজক মোহাম্মদ ইকবাল।

জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক কাজী হায়াৎ। প্রায় অর্ধশত সিনেমা নির্মাণ করলেও হালের জনপ্রিয় তারকা শাকিব খানকে নিয়ে এর আগে কোনো চলচ্চিত্র নির্মাণ করেননি। ‘বীর’ তাঁর ৫০তম চলচ্চিত্র।

এই ছবিতে শাকিব-বুবলী ছাড়াও অভিনয় করছেন সাদেক বাচ্চু, মিশা সওদাগর, শিবা শানু, নানা শাহ, জ্যাকি আলমগীর, কমল, কাবিলাসহ অনেকে। এর আগে শাকিব খানের এসকে ফিল্মস থেকে ‘হিরো : দ্য সুপারস্টার’ ও ‘পাসওয়ার্ড’ নামে দুটি ছবি মুক্তি পায়। ছবি দুটি ব্যবসায়িক সফলতাও পেয়েছে। ‘বীর’ শাকিবের প্রযোজনা প্রতিষ্ঠানের তৃতীয় ছবি।