হাইকোর্টেও আরিয়ানের জামিনের বিরোধিতা করবে এনসিবি

Looks like you've blocked notifications!
বাবা শাহরুখ খানের সঙ্গে আরিয়ান। ছবি : সংগৃহীত

উচ্চ আদালতেও আরিয়ান খানের জামিন আবেদনের বিরোধিতা করবে ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো (এনসিবি)। এমনটাই জানিয়েছে বলিউডভিত্তিক প্রভাবশালী সংবাদমাধ্যম বলিউড হাঙ্গামা।

টানা তিন বার বিশেষ এনডিপিএস আদালতে বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের জামিন আবেদন খারিজ হয়েছে। পরে এনডিপিএস আদালতের আদেশ চ্যালেঞ্জ করে বোম্বে হাইকোর্টে আরিয়ান খানের জামিন আবেদন করেছেন আইনজীবীরা। ২৬ অক্টোবর আরিয়ানের জামিন শুনানির দিন নির্ধারিত।

বলিউড হাঙ্গামা জানিয়েছে, আরিয়ান খানের জামিন আবেদনের বিরোধিতা করবে এনসিবি। সংস্থাটির একটি সূত্র জানিয়েছে, আঞ্চলিক পরিচালক সমীর ওয়াংখেড়ের সঙ্গে শীর্ষ আইন পরামর্শকদের মিটিং শেষে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এনসিবি উচ্চ আদালতে আরিয়ানের স্বাস্থ্যবৃত্তান্ত ও পড়াশোনা-সংক্রান্ত নথিপ্রাপ্তির আবেদন করতে পারে।

২১ অক্টোবর সকালে শাহরুখ খান ছেলে আরিয়ানের সঙ্গে দেখা করতে মুম্বাইয়ের আর্থার রোড জেলে গিয়েছিলেন। এর পরেই তাঁর মুম্বাইয়ের বাসভবন মান্নাতে তল্লাশি শুরু করে ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো (এনসিবি)—এমন খবর প্রকাশ করে ভারতের শীর্ষ গণমাধ্যমগুলো। পরে অবশ্য এনসিবির আঞ্চলিক পরিচালক সমীর ওয়াংখেড়ে জানান, কোনও রকম তল্লাশি চালানো হয়নি শাহরুখের বাড়িতে। আরিয়ানের মামলা-সংক্রান্ত কিছু কাগজের জন্য তাঁরা গিয়েছিলেন।

মাদককাণ্ডে দীর্ঘ ১৬ ঘণ্টা জেরার পর ৩ অক্টোবর বিকেলে আরিয়ান খানকে গ্রেপ্তার দেখায় এনসিবি। আরিয়ান খানের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি এনডিপিএসের ৮সি, ২০বি, ২৭, ২৯ ও ৩৫ ধারায় মামলা করা হয়েছে।

২৩ বছর বয়সী আরিয়ান খানের পক্ষে আইনি লড়াই চালাচ্ছেন মুম্বাইয়ের অন্যতম শীর্ষ আইনজীবী সতীশ মানশিন্ডে ও জ্যেষ্ঠ আইনজীবী অমিত দেশাই।

মুম্বাইয়ের উপকূলে একটি প্রমোদতরীতে চলমান মাদক পার্টি থেকে ২ অক্টোবর রাতে আরিয়ান খানসহ মোট আট জনকে আটক করে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। যাত্রীর ছদ্মবেশে কর্ডেলিয়া নামে বিলাসবহুল ওই প্রমোদতরীতে চেপে বসেছিলেন এনসিবির গোয়েন্দারা।