‘হাওয়াই মিঠাই’ এনজয় করছি : নাবিলা

Looks like you've blocked notifications!
অভিনেত্রী নাবিলা ইসলাম। ছবি : সংগৃহীত

আগামীকাল থেকে প্রতি সপ্তাহের বৃহস্পতি, শুক্র ও শনিবার রাত ৮টা ২০ মিনিটে এনটিভিতে প্রচার হবে নতুন ধারাবাহিক ‘হাওয়াই মিঠাই’, যেখানে পরিবারের বড় মেয়ের চরিত্রে অভিনয় করছেন নাবিলা ইসলাম। বুধবার সন্ধ্যায় এই ধারাবাহিক প্রসঙ্গে কথা বলতে যখন নাবিলা ইসলামকে ফোন করা হলো, তখন তিনি ঘুমাচ্ছিলেন। জানালেন, একটু পর কল দিচ্ছেন।

মিনিট দুয়েক পর মুঠোফোনে কল এলো নাবিলার। এরপর ‘হাওয়াই মিঠাই’ ধারাবাহিক ও অন্য কাজ প্রসঙ্গে নাবিলার সঙ্গে কথা জমল এনটিভি অনলাইনের।

এনটিভি অনলাইন : এই সন্ধ্যায় ঘুমাচ্ছিলেন যে...

নাবিলা ইসলাম : আজকে আমার শুট নেই। যেদিন আমার শুটিং থাকে না, সেদিন মোস্ট অব দ্য টাইম দেরি করে ঘুম থেকে উঠি। এবং আমি দুপুরে ঘুমাতে পছন্দ করি, যেটা শুটিং থাকলে অন্য দিন হয় না। তো যেদিন আমার অফ থাকে, লাঞ্চ করার পর অটোমেটিক্যালি আমি ঘুমিয়ে যাই।

এনটিভি অনলাইন :  ‘হাওয়াই মিঠাই’-তে কাজের অভিজ্ঞতা কেমন?

নাবিলা ইসলাম : এর ডিরেক্টর হচ্ছেন নঈম ইমতিয়াজ নেয়ামূল। ভাই একজন ভালো নির্মাতা। তাঁর সঙ্গে আমার প্রথম কাজ হচ্ছে। খুব ভালো লাগছে। আমরা যাঁরা কাজ করছি, মোটামুটি সবাই কাছের মানুষ; আগে থেকেই একসঙ্গে কাজ করেছি। আমার কাছে ডিরেক্টরই নতুন। তাঁর সঙ্গে কাজ করতে যেমন ভালো লাগছে; এই যে নতুন পরিবারটা, তাঁদের সঙ্গে কাজ করতেও ভালো লাগছে। মাত্র শুরু হচ্ছে, কিন্তু আমরা রিসেন্ট শুট করেছি। কাজটা করতে গিয়ে এনজয় করছি। আশা করছি, দর্শকের ভালো লাগবে।

এনটিভি অনলাইন : ধারাবাহিকটিতে আপনার চরিত্র কী?

নাবিলা ইসলাম : আমার চরিত্রের নাম পাপিয়া। আমার মা রোজী সিদ্দিকী আর বাবা মামুনুর রশীদ আঙ্কেল। আমি উনাদের বড় মেয়ে। পরিবারের গল্প দিয়ে শুরু। পরিবারের সবার সঙ্গে সবার রিলেশনটা কেমন, এটা দেখানো হবে এখন। নাটকে আমি সহজ-সরল একটা মেয়ে, পরিবারের বড় মেয়ে যেমন হয় আর কি।

এনটিভি অনলাইন : অন্য আর কী কাজ নিয়ে ব্যস্ত আছেন?

নাবিলা ইসলাম : কোভিডের কারণে এখন খুবই কম কাজ করছি বলা যায়। কারণ, কোভিড-পরবর্তী সময়ে অনেক কাজ করতে পারছি না আসলে। তার ওপর শীতকাল চলে এসেছে, সো একটু কেয়ারফুলি কাজ করছি। সিঙ্গেল কাজগুলো করছি রেগুলার। সিরিয়াল করছি আর টিভিতে একটা ধারাবাহিক শুরু হবে...

এনটিভি অনলাইন : আপনাকে ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্মে দেখা যাচ্ছে না কেন?

নাবিলা ইসলাম : আমি সব সময় একটু টিভি প্রেফার করেছি, সব সময়ই। মানে আমাকে যখনই চুজ করতে হয়, আমি টিভিকে একটু প্রধান্য দিই। এটা আমার ইনার ফিলিংস, ভালো লাগা বলতে পারেন। আমার শুরুটা টিভি নাটক দিয়েই। অভিনয় তো অভিনয়ই, শুধু মাধ্যমটা চেঞ্জ।

এনটিভি অনলাইন : মানে আপনাকে টিভি ছাড়া অন্য মাধ্যমে দেখা যাবে না?

নাবিলা ইসলাম : না না না, একদমই না। আমি ওটিটি প্ল্যাটফর্মে কাজ করছি তো এবং দেখাও যাবে। বাট, টিভিতে বেশি সময় দিচ্ছি। ওটিটি প্ল্যাটফর্মে এখনো সিরিজ করা হয়নি। আসলে ওভাবে মেলেনি আমার সঙ্গে। তবে এর আগে আমি রাফাত ভাইয়ের একটা কাজ করেছি...

এনটিভি অনলাইন : তাহলে কি সিনেমাতে দেখা যাবে না আপনাকে?

নাবিলা ইসলাম : আসলে আমার কাছে অভিনয়ের যেখানে সুযোগ এবং গল্প-পরিচালক ভালো লাগবে, আমি সে জায়গায় কাজ করব, মাধ্যমটা ভিন্ন হতে পারে। অভিনয় যেখানে করব, আমি মাধ্যমকে ভালোবাসব। বড় পর্দাও বড় মাধ্যম। ওখানে কাজ তো একটু কম হয়, সংখ্যা ওখানে কম। তাই বেছে নেওয়া ও পছন্দ হওয়ার সুযোগটাও কম। যে কারণে আসলে কাজ করাটা হচ্ছে না। যদি কখনো কাজের পরিধিটা বেড়ে যায়, যে কাজটা আমার কাছে আসছে তার গল্প যদি ভালো লেগে যায়, পরিচালক যদি ভালো লেগে যায়, আমি যদি নিজেকে ওই জায়গায় ফিট মনে করি, তাহলে অবশ্যই। আর নাটকে তো আমাদের অনেক সুযোগ থাকছে, ওখান থেকে বাছাই করে কাজ করা যাচ্ছে। কিন্তু ফিল্ম ইন্ডাস্ট্রিতে ওই রকম না, যে কারণে হচ্ছে না।

এনটিভি অনলাইন : বছরের শুরুর দিকে জানা গিয়েছিল, চার বছর আগে বিয়ে করেছেন। তা সংসারজীবন কেমন যাচ্ছে?

নাবিলা ইসলাম : এই প্রশ্ন করবেন না, উত্তরও দিতে চাই না। পারসোনাল লাইফ পারসোনাল রাখতে চাই। সরি, ভালো আছি...