হিন্দুকে নয়, মেধাবীকে বিয়ে করেছি : মিথিলা

Looks like you've blocked notifications!

মাত্র এক বছর আগে শিল্পী অর্ণবের একটি মিউজিক ভিডিওতে কাজ করতে গিয়ে সৃজিত মুখার্জির সঙ্গে পরিচয় হয় মিথিলার। সেখান থেকে বন্ধুত্ব, তার পরই প্রেম ও বিয়ে। আর এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলে সমালোচনার ঝড়। এসবের জবাবে মিথিলা এক টুইটবার্তায় বলেন, ‘আমি কোনো হিন্দু বা কোনো পরিচালককে বিয়ে করিনি। আমি এমন একজনকে বিয়ে করেছি, যিনি মেধাবী। আমি জানি, তিনি আমাকে ভালো রাখবেন।’

ভারতীয় সংবাদমাধ্যম এই সময়ের বরাত দিয়ে বার্তা সংস্থা ইউএনবি আজ মঙ্গলবার এ খবর জানিয়েছে।

বিয়ের আগ পর্যন্ত প্রকাশ্যে প্রেমের কথা স্বীকার না করলেও সব জল্পনার অবসান ঘটিয়ে মনের মানুষের হাত ধরেন মিথিলা। তবে তাঁদের প্রেমের গুঞ্জন শুরু হতেই মিথিলাকে নিয়ে মিডিয়ায় নানা রটনা শুরু হয়। সেই রটনা বা কটূক্তি থেমে নেই এখনো।

বিয়ের খবর প্রকাশ্যে আসতেই তা আবার মাথাচাড়া দিয়ে ওঠে। কেন মিথিলা মুসলিম হয়ে একজন হিন্দুকে বিয়ে করলেন, কোন স্বার্থে বিয়ে করলেন, এই নিয়ে উত্তাল হয়ে ওঠে সামাজিক যোগাযোগমাধ্যম। এমনকি তাঁদের বিয়ে নিয়ে অনেক ভুল বার্তাও ছড়ানো হয়। তখন বন্ধু হয়ে মাঠে নামেন অনুপম রায়। তিনি বাংলাদেশের নাগরিকদের অনুরোধ করেছিলেন, এ রকম মিথ্যা কিছু না রটাতে।

আইনি বিবাহ সেরেই মিথিলা আর সৃজিত পারি জমান জেনেভায়। সেখানে পিএইচডির রেজিস্ট্রেশন সেরে দুজন গ্রিসে যান হানিমুনে। ফিরে এসে যে যার মতো কাজে ব্যস্ত হয়ে পড়েন। কিন্তু মিথিলার দিকে আঙুল তোলা বন্ধ হয়নি। এত দিন তিনি কিছু বলেননি, এবার আর মুখ বন্ধ রাখতে পারলেন না মিথিলা। বললেন, ‘আমি কোনো হিন্দু বা কোনো পরিচালককে বিয়ে করিনি। আমি এমন একজনকে বিয়ে করেছি, যিনি মেধাবী। আমি জানি তিনি আমাকে ভালো রাখবেন। আর আমি তাঁকে খুব ভালোবাসি। এরপর আমার বিয়ে বা আমার স্বামী সম্পর্কে কোনো কথা বললেই কষিয়ে এক থাপ্পড়।’

তবে মিথিলার এই টুইটে সৃজিত মজা করে লেখেন, ‘অনেক হয়েছে পাগলি, এবার কাঁদাবি নাকি?’

নেটিজেনরাও মিথিলার হয়েই কথা বলেছেন। কেউ বলছেন, বাঙালি বাঙালিকে বিয়ে করেছেন। আবার কেউ বলছেন, যে আপনাকে ভালো রাখবেন, অবশ্যই আপনি তাঁর সঙ্গেই থাকবেন। উঠে এসেছে অশিক্ষা, ঘৃণা এবং নারীবিদ্বেষের প্রসঙ্গও। তবে সবাই মিথিলার ‘ভালো থাকাকেই’ অগ্রাধিকার দিয়েছেন।