১৬ বছর পর কেন মাইলসের বাইরে গাইলেন হামিন আহমেদ

Looks like you've blocked notifications!
হামিন আহমেদ। ছবি : সংগৃহীত

১৬ বছর পর মাইলসের বাইরে একক গান গাইলেন বাংলা ব্যান্ডের কিংবদন্তি হামিন আহমেদ। তাঁর কণ্ঠে শোনা গেল ‘যেও না চলে’। কৌশিক হোসেন তাপসের কথা ও সংগীতায়োজনে রোমান্টিক গানটিতে নিজের সুরেই কণ্ঠ দিয়েছেন বরেণ্য এ শিল্পী।

‘যেওনা চলে, না বলে, কিছু না বলে, যেতে নেই’ এমন কথার গানটি নিয়ে হামিন আহমেদের অভিমত, ‘এ গানের যে কথা তা প্রতিটি মানুষের জীবনেই কখনো না কখনো অনুভূত হয়। গানটা সেরকম একটি অনুভূতি থেকেই তৈরি।’

এর আগে ২০০৬ সালে ব্যান্ড মাইলসের বাইরে সলো গান প্রকাশ করেছিলেন হামিন আহমেদ।

১৬ বছর পর একক গানে ফেরার কারণটাও বললেন,  ‘আমি দীর্ঘজীবন মাইলসের বাইরে কখনো খুব বেশি সময় দেইনি কোথাও। ব্যান্ডের বাইরেও কিছু ধরণের গান যা আমাকে উৎসাহিত করে, সে ধরণের কিছু গান এখন থেকে গাইবো। এ গানটিও আড্ডার ছলে গিটারে সুর তুলতে গিয়েই সৃষ্টি।’ 

শুধু নিজের সুরে গানে কণ্ঠ দেয়াই নয়, গানটিতে হামিন আহমেদের হাতের আঙুলে গিটারও বেজেছে। নিজেও অংশ নিয়েছেন গানের চিত্রায়ণে। পুরো গানটি চিত্রায়িত হয়েছে মালদ্বীপে।

ফারজানা মুন্নীর প্রযোজনা ও স্টাইলিংয়ে গানটি নির্মাণ করেছেন তানিম রহমান অংশু। গানে মডেল হয়েছেন আফরিন রাজিয়া তৃনা ও নিবিড় আদনান নাহিদ। টিএম রেকর্ডসের ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে গানটি উন্মুক্ত হয়েছে।