৩ হাজার ঘণ্টা খেটে তৈরি আলিয়ার মেহেদির লেহেঙ্গা

Looks like you've blocked notifications!
মেহেদি অনুষ্ঠানে নবদম্পতি আলিয়া-রণবীর। ছবি : ইনস্টাগ্রাম থেকে

পাঁচ বছর প্রেমের পর গেল ১৪ এপ্রিল বলিউডের অন্যতম জনপ্রিয় প্রেমিকযুগল রণবীর কাপুর ও আলিয়া ভাট আনুষ্ঠানিকভাবে স্বামী-স্ত্রী হয়েছেন। সেখানে উপস্থিত ছিলেন পরিবারের সদস্য ও ঘনিষ্ঠ বন্ধুরা।

১৪ এপ্রিল ভারতীয় সময় দুপুর ৩টার দিকে সাতপাকে নয়, চারপাকে বাঁধা পড়েন রণবীর ও আলিয়া; এ সময় উপস্থিত ছিলেন দুজনের ঘনিষ্ঠজন করণ জোহর ও অয়ন মুখার্জিসহ পরিবারের সদস্যরা। পাঞ্জাবি ও সনাতন রীতিতে বিয়ে হয় তাঁদের।

তবে টানা চার দিনের আয়োজনের শুরুটা ছিল ১৩ এপ্রিল। এ দিন মেহেদি অনুষ্ঠান হয়। বিয়ের মতো আলিয়ার মেহেদি লুকও নজর কেড়েছে সবার।

ভারতের বিবাহবিষয়ক অন্যতম জনপ্রিয় পোর্টাল বলিউডশাদিস ডটকমের খবর, মেহেদি অনুষ্ঠানে হবু বধূ আলিয়া ভাট পরেছিলেন ফুসিয়া-পিঙ্ক লেহেঙ্গা, সঙ্গে স্ট্র্যাপড ব্লাউজ; যার ডিজাইনার মনীশ মালহোত্রা। হালকা মেকআপ ও হিরের অলংকারে দারুণ সাজে আবির্ভূত হন আলিয়া।

কিন্তু আলিয়ার ওই গর্জিয়াস লেহেঙ্গা বানাতে কম কাঠখড় পোহাতে হয়নি বুননশিল্পীদের। এই ইউনিক লেহেঙ্গা তৈরিতে লেগেছে তিন হাজার ঘণ্টা। সেই গল্প অন্তর্জালে শেয়ার করেছেন স্বয়ং মনীশ মালহোত্রা। জানান, কাশ্মীরি ও চিকনকারি সুতায় তিন হাজার ঘণ্টার হাড়ভাঙা খাটুনিতে লেহেঙ্গার বুনন সম্পন্ন করেন মিজওয়ান নারীরা।

গতকাল রাতে ছিল রণবীর-আলিয়ার বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান। সেখানে হাজির হয়েছিলেন বলিউড সুপারস্টার শাহরুখ খানসহ বহু তারকা।

খবরে প্রকাশ, এ যুগল তাঁদের প্রিয় স্থান আফ্রিকায় মধুচন্দ্রিমা উদযাপন করবেন। রণবীর-আলিয়ার মধুচন্দ্রিমা দীর্ঘ হবে না। কারণ, বেশ কয়েকটি সিনেমার শুটের শিডিউল দেওয়া আছে দুজনেরই।

আগামীতে রণবীর-আলিয়াকে অয়ন মুখার্জির ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমায় দেখা যাবে, যেটি মুক্তি পাবে ৯ সেপ্টেম্বর, ২০২২। এই প্রথম দর্শক বাস্তবের এই যুগলের রোমান্স পর্দায় দেখবেন।