৪ ভাষায় ১০০ কোটির রেকর্ড গড়ল রকি ভাই

Looks like you've blocked notifications!
‘কেজিএফ টু’ সিনেমার দৃশ্য। ছবি : সংগৃহীত

একের পর এক রেকর্ড গড়ছে ‘কেজিএফ : চ্যাপ্টার টু’। ভাঙছে বড় বড় তারকাদের দীর্ঘদিনের রেকর্ড।

টাইমস অব ইন্ডিয়ার খবর, প্রথম সিনেমা হিসেবে কন্নড় সুপাস্টার ইয়াশ ওরফে রকি ভাইয়ের ‘কেজিএফ : চ্যাপ্টার টু’ বক্স অফিসে চার ভাষায় (ডাবিং ভার্সন) ১০০ কোটির মাইলফলক ছুঁয়েছে। এ সিনেমার হিন্দি, তেলেগু, কন্নড় ও তামিল ভার্সন শতকোটির ক্লাবে প্রবেশ করেছে।

মুক্তির ১৪ দিনে ‘কেজিএফ : চ্যাপ্টার টু’ বিশ্ব বক্স অফিসে সংগ্রহ করেছে ৯২৬ কোটি রুপির বেশি। হাজার কোটি সংগ্রহের পথে এ সিনেমা।

চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশ্লেষক তারান আদর্শ টুইটারে জানিয়েছেন, বলিউড সুপারস্টার সালমান খান ও আমির খানের যথাক্রমে ‘টাইগার জিন্দা হ্যায়’ ও ‘পিকে’ এবং রণবীর কাপুর অভিনীত সঞ্জয় দত্তের বায়োপিক ‘সঞ্জু’র লাইফটাইম কালেকশনের রেকর্ড ভেঙে দিয়েছে রকি ভাই। এখন রেকর্ড তালিকার (হিন্দি) তিন নম্বরে ‘কেজিএফ : চ্যাপ্টার টু’।

বক্স অফিস রেকর্ড তালিকা (হিন্দি)

১. বাহুবলি—দ্য কনক্লুসন : ৫১১ কোটি রুপি

২. দঙ্গল : ৩৮৭.৩৮ কোটি রুপি

৩. কেজিএফ—চ্যাপ্টার টু : ৩৪৩.১৩* কোটি রুপি (১৪ দিন)

৪. সঞ্জু : ৩৪২.৫৩ কোটি রুপি

৫. পিকে : ৩৪০.৮০ কোটি রুপি

৬. টাইগার জিন্দা হ্যায় : ৩৩৯.২৫ কোটি রুপি

৭. বজরঙ্গি ভাইজান : ৩২১ কোটি রুপি

৮. ওয়ার : ৩১৮ কোটি রুপি

৯. পদ্মাবত : ৩০২.১৫ কোটি রুপি

১০. সুলতান : ৩০১.১৫ কোটি রুপি

এর আগে ‘বাহুবলি : দ্য বিগিনিং’-এর লাইফটাইম রেকর্ড ভেঙে দেয় ইয়াশের ‘কেজিএফ টু’, সিনেমাটি সব মিলিয়ে সংগ্রহ করেছিল ৬৫০ কোটি রুপি। আর ‘কেজিএফ টু’ মাত্র পাঁচ দিনে বিশ্ব বক্স অফিসে ৬০০ কোটির মাইলফলক স্পর্শ করে।

বাণিজ্য বিশ্লেষকদের আশা, ইয়াশের পাশাপাশি বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত ও রাভিনা ট্যান্ডনের ‘কেজিএফ টু’ শিগগিরই এক হাজার কোটির মাইলফলক স্পর্শ করবে। ১০০ কোটি রুপি বাজেটের এ সিনেমা প্রযোজনা করেছেন বিজয় কিরগান্দুর।

‘কেজিএফ : চ্যাপ্টার টু’ সিনেমায় ইয়াশ ওরফে রকি ভাই মুখোমুখি হয়েছেন খলনায়ক সঞ্জয় দত্ত ওরফে আধীরার সঙ্গে। প্রশান্ত নীলের রচনা ও পরিচালনায় সঞ্জয় দত্ত ছাড়াও এতে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন রাভিনা ট্যান্ডন, প্রকাশ রাজ ও শ্রীনিধি শেঠি।

২০১৮ সালে মুক্তি পায়  ‘কেজিএফ : চ্যাপ্টার ওয়ান’ সিনেমা, যা বিশ্বজুড়ে তুমুল সাড়া ফেলেছিল। সাফল্যের ধারাবাহিকতায় এর তৃতীয় কিস্তিও নির্মাণ হবে, সেই ইঙ্গিত মিলেছে পরিচালক প্রশান্ত ও নায়ক ইয়াশের কাছ থেকে।