ম্যাগির জন্য মামলা খেতে পারেন মাধুরী!

Looks like you've blocked notifications!
কঠিন প্রশ্নের সম্মুখীন মাধুরী! ছবি : ইন্ডিয়া টিভি

আদালতপাড়ার আজকাল যেন শ্যেন নজর পড়েছে বলিউড তারকাদের ওপর। আজ ওর মামলা চলছে তো কাল আরেকজনের মামলা। ঘুরেফিরে শেষটায় এখন মামলার আশঙ্কায় পড়ে গেছেন বলিউডের ‘ধাক ধাক গার্ল’ মাধুরী দীক্ষিত।

সম্প্রতি ‘বিতর্কিত’ হয়ে ওঠা ম্যাগি নুডলসের প্রচারকাজে অংশ নেওয়ায় মামলা হতে পারে তাঁর বিরুদ্ধে। ইন্ডিয়া টিভির খবরে জানা গেল, এ বিষয়ে একটি লিগ্যাল নোটিশ এরই মধ্যে জারি করা হয়েছে মাধুরীর নামে।

ম্যাগি নুডলস বহুজাতিক প্রতিষ্ঠান নেসলের একটি জনপ্রিয় খাদ্যপণ্য। সাম্প্রতিক সময়ে এর নমুনায় ভারতের উত্তর প্রদেশের দ্য সেফটি অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) অতিরিক্ত মনোসোডিয়াম গ্লুটামেট (এমএসজি) এবং সিসার অস্তিত্ব পায়। এর পরপরই ভারতের বাজার থেকে সব পণ্য তুলে ফেলার নির্দেশ দেওয়া হয় নেসলে ইন্ডিয়াকে।

তা, এখানে মাধুরীর দোষটা কোথায়? দোষটা হলো, ম্যাগির একটি বিজ্ঞাপনে তিনি নিজেই কাজ করেছেন। তাও সেটা বিশেষত শিশুদের জন্য, এ কথা তো বলা বাহুল্য। এখানে তিনি ‘২ মিনিটের বিশেষ নুডলস’, অর্থাৎ ম্যাগির পুষ্টিগুণ নিয়ে অনেক লম্বা-চওড়া কথা বলেছেন। তখন তো আর জানতেন না, ম্যাগির ‘পুষ্টি’গুণ বর্ণনার জন্য তাঁর কপালে কী জুটতে যাচ্ছে!

লিগ্যাল নোটিশের পরিপ্রেক্ষিতে ১৫ দিনের মধ্যে প্রত্যুত্তর দিতে হবে মাধুরীকে। এই বেঁধে দেওয়া সময়ের মধ্যে যদি তিনি সাড়া না দেন, তাহলে তাঁর বিরুদ্ধে মামলা করা হতে পারে। এখানে বেশ কিছু বিষয়ে প্রশ্নের উত্তর জানতে চাওয়া হয়েছে।

এর মধ্যে রয়েছে ম্যাগি কীভাবে স্বাস্থ্যের জন্য ভালো হতে পারে, তা বোঝানো এবং কোন হিসেবে ম্যাগির এই পুষ্টিগুণের বিষয়গুলো কেউ দাবি করতে পারেন, সেটা বোঝানো। ডক্টর শ্রীরাম নেনের স্ত্রী এখন এর উত্তর কীভাবে দেন, তা দেখার বিষয় বটে!