পনেরো বছর পর গান গাইলেন মনি কিশোর

Looks like you've blocked notifications!
জনপ্রিয় সংগীতশিল্পী মনি কিশোর। ছবি : সংগৃহীত

দীর্ঘ পনেরো বছরের বিরতি শেষে জনপ্রিয় কণ্ঠশিল্পী মনি কিশোর সম্প্রতি একটি গানে কণ্ঠ দিয়েছেন। তবে সেটা অ্যালবামের জন্য নয়, ‘পকেট’ নামে একটি টেলিফিল্মের জন্য গানটি গেয়েছেন তিনি।

‘রাগ করে চলে যাওয়া মানুষ তুমি’ শিরোনামে জুলফিকার জাহেদীর কথায় গানটির সুর করেছেন জনপ্রিয় সুরকার মিল্টন খন্দকার। আদ্রীয়ান ফিল্মস এন্টারটেইনমেন্ট প্রযোজিত এবং আশরাফুজ্জামান বাবুর রচনা ও চিত্রনাট্যে টেলিছিবিটি পরিচালনা করেছেন যৌথভাবে জুলফিকার জাহেদী ও শাহ সুলতান।

শহীদের বাঁশির সঙ্গে ড্রামস বাজিয়েছেন বিদ্যুৎ। কিবোর্ড বাজিয়েছেন এস এম পান্না, গিটারে ছিলেন সাঈদ এবং ভায়োলিন বাজিয়েছেন সেলিম। গানটির চমৎকার মিক্সিং করেছেন পুলক বড়ুয়া।

গানটি প্রসঙ্গে সংগীতশিল্পী মনি কিশোর বলেন, ‘গানের কথাগুলো অসাধারণ। কথার গভীরতা আমাকে এতটা মুগ্ধ করেছে যে না গেয়ে আর পারছিলাম না। তাই দীর্ঘ এই বিরতি শেষে আবার গাইলাম। আমি আশা করছি, গানটি মানুষের হৃদয় ছুঁয়ে যাবে।’

গানটির গীতিকার জুলফিকার জাহেদী বলেন, ‘মনি কিশোর আমার অন্যতম পছন্দের শিল্পী। গানটি লেখার সময়ই কিশোর দাদার কথা ভেবেই লিখেছি। দাদার কণ্ঠে গানের কথাগুলো প্রাণ পেয়েছে।’

একটি বেসরকারি টিভি চ্যানেলের জন্য নির্মিত ‘পকেট’ টেলিছবিতে অভিনয় করেছেন আজাদ, নাদিয়া খানমসহ আরো অনেক গুণী শিল্পী এবং একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন রংপুর-২ আসনের জাতীয় সংসদ সদস্য ডিউক চৌধুরী।