ইরফানে মুগ্ধ টম হ্যাংকস

Looks like you've blocked notifications!
টম হ্যাংকস প্রশংসা করেছেন ইরফান খানের। ছবি : এনডিটিভি

যেকোনো চরিত্রে, কি বলিউড কি হলিউড-সব সময়েই সপ্রতিভ ইরফান খান। অভিনয় দক্ষতার স্বীকৃতি সব সময়েই পেয়েছেন। এনডিটিভির খবরে জানা গেল, দিনকয়েক আগে বিখ্যাত অভিনেতা টম হ্যাংকস নিখাদ প্রশংসা করেছেন ইরফান খানের। ড্যান ব্রাউনের বেস্ট সেলার থ্রিলার ‘ইনফার্নো’তে টম হ্যাংকসের সঙ্গে অভিনয় করেছেন ইরফান খান।

‘পিকু’র অভূতপূর্ব সাফল্যের পর বেশিদিন বিশ্রাম বা উদযাপনের সুযোগ মেলেনি ইরফানের। উড়াল দিয়েছেন বুদাপেস্টে, ‘ইনফার্নো’র শুটিংয়ে যোগ দিতে। সেখানে তাঁকে দারুণভাবে অভ্যর্থনা জানিয়েছেন টম হ্যাংকস। এই ছবির প্রধান চরিত্র ‘রবার্ট ল্যাংডন’ হিসেবে অভিনয় করছেন টম।

ইরফানের জন্য একটি পোস্টকার্ড রেখে গেছেন টম। তাতে লিখেছেন, আমাদের দুজনের যদি একসঙ্গে আরো কয়েকটা দৃশ্যে কাজ করা যেত, তাহলে বেশ হতো! যদি তা নাও হয়, তবু কিন্তু পৃথিবীকে আমাদের দুজনের মিলেই রক্ষা করতে হবে।’

ড্যান ব্রাউনের উপন্যাস থেকে এটি তৃতীয় ছবি। এর আগের দুটি ছিল ‘দ্য যা ভিঞ্চি কোড’ (২০০৬) এবং ‘অ্যাঞ্জেলস অ্যান্ড ডেমনস’ (২০০৯)। সিম্বোলজি এবং আর্ট হিস্টোরির অধ্যাপক রবার্ট ল্যাংডন হচ্ছেন ড্যান ব্রাউনের উপন্যাসের কেন্দ্রীয় চরিত্র। প্রথম থেকেই এই চরিত্রে অভিনয় করে দারুণ খ্যাতি পেয়েছেন টম হ্যাংকস। ইনফার্নোতে পরিচালকের দায়িত্বটি পালন করছেন রন হাওয়ার্ড।

এই নতুন কাহিনীতে দেখা যাবে, ঘুম থেকে উঠে ভেনিসের একটি হাসপাতালের রুমে নিজেকে আবিষ্কার করে রবার্ট ল্যাংডন। একই সঙ্গে টের পায় যে তাকে ধরার জন্য উঠেপড়ে লেগেছে পুলিশ। একজন সেবিকা এবং সিম্বোলজির জ্ঞান খাটিয়ে সেখান থেকে পালায় রবার্ট। একই সঙ্গে ঘাড়ে এসে পড়ে তার জীবনের সবচেয়ে কঠিনতম ধাঁধা। পৃথিবীকে বাঁচাতে হলে সমাধান করতে হবে এর।

আগামী বছরের ১৪ অক্টোবর ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।