এফডিসিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিশেষ আয়োজন

Looks like you've blocked notifications!

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে কেন্দ্র করে দিনভর আয়োজন হতে যাচ্ছে বিএফডিসিতে। আজ রাত ১২টায় কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিতে যাবেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্যরা। আগামীকাল সকাল ১০টায় এফডিসি শহীদ স্মতিস্তম্ভে ফুল দিয়ে ভাষাশহীদদের প্রতি সম্মান জানানো হবে। এ ছাড়া থাকছে বিশেষ আলোচনা সভা এবং চলচ্চিত্র প্রদর্শনী।

‘জীবন থেকে নেয়া ও জহির রায়হান’ শিরোনামে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হবে বেলা ১১টায়। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আলোচকদের মধ্যে থাকবেন আমজাদ হোসেন, নায়করাজ রাজ্জাক, সুচন্দা, শমী কায়সার, হাসান ইমাম প্রমুখ।

পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন এনটিভি অনলাইনকে বলেন, “আমরা আজ রাত ১২টার পর কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিতে যাব। ভিআইপিরা ফুল দিয়ে যাওয়ার পর আমরা চলচ্চিত্রের পক্ষ থেকে সেখানে যাব। আগামী কাল সকাল ১০টায় স্মৃতিস্তম্ভে ফুল দেবেন চলচ্চিত্রকর্মীরা। তারপর জহির রায়হান ভিআইপি অডিটরিয়ামে বেলা ১১টায় আলোচনা সভা হবে। এই অনুষ্ঠানটির আয়োজন করেছে চলচ্চিত্র পরিচালক সমিতি এবং সহযোগিতা করেছে চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন ও ফিল্ম আর্কাইভ। এখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এ ছাড়া উপস্থিত থাকবেন ‘জীবন থেকে নেয়া’ ছবির তিন শিল্পী নায়করাজ রাজ্জাক, আমজাদ হোসেন ও সুচন্দা। এ ছাড়া জহির রায়হানের পরিবারের পক্ষ থেকে থাকবেন শমী কায়সার। ছবির কয়েকজন কলাকুশলীও এতে উপস্থিত থাকবেন। পরে ‘জীবন থেকে নেয়া’ ছবিটি দেখানো হবে। আমরা খুবই খুশি যে এমন একটি ছবির কলাকুশলীকে এখানে আমরা সম্মান দিতে পারছি।”