এখন কেমন আছেন লাকী আখন্দ?

Looks like you've blocked notifications!

সংগীতশিল্পী লাকী আখন্দ বর্তমানে  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাঁর শারীরিক  অবস্থার ব্যাপক অবনতি হয়েছিল। গতকাল রোববার টানা ১২ ঘণ্টা তিনি কাউকে  চিনতে পারেননি।

তবে আজ  লাকী আখন্দের শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে। এনটিভি অনলাইনকে এমনটিই জানিয়েছেন তাঁর এক আত্মীয় এরশাদুল হক টিংকু। হাসপাতালের  অধ্যাপক নিজামউদ্দীন আহমেদের তত্ত্বাবধানে আছেন লাকী আখন্দ।

এরশাদুল হক টিংকু বলেন, ‘কালকে আমরা খুব ভয় পেয়েছি। কারণ ১২ ঘণ্টা তিনি  তিনি হাত কিংবা পা কোনোটাই নড়াচড়া করেননি। এমনকি চোখ মেলেও তাকাননি। সন্ধ্যায় মেয়র আনিসুল হক আসার পর একটু স্বাভাবিক হয়েছিলেন তিনি।’

টিংকু আরো বলেন, ‘আজ লাকী ভাই কথা বলতে পারছেন এবং সবাইকে চিনতেও পারছেন। তবে তিনি পুরোপুরি শংকামুক্ত নন বলে জানিয়েছেন চিকিৎসক। সবাই দোয়া করবেন।’

গুণী এই সংগীতশিল্পীর ফুসফুসে ক্যানসার ধরা পড়ে ২০১৫ সালের  ১ সেপ্টেম্বরে । এরপর তাঁকে ব্যাংককের থাইল্যান্ডের পায়থাই হাসপাতালে  ভর্তি করা হয়েছিল। তাঁর লিভারে অস্ত্রোপচার করা হয়।  শরীরে তাঁর  ছয়টি কেমো নিতে হয়েছিল। বাংলাদেশেও  ইউনাইটেড  ও বারডেম  হাসপাতালে তাঁর চিকিৎসা হয়েছিল।  

অসংখ্য জনপ্রিয় গানের সুর করেছেন লাকী আখন্দ। তাঁর সুর করা  উল্লেখযোগ্য কিছু গান হলো ‘আবার এলো যে সন্ধ্যা’, ‘কবিতা পড়ার প্রহর এসেছে রাতের নির্জনে’, ‘আমায় ডেকো না ফেরানো যাবে না’, ‘যেখানে সীমান্ত তোমার সেখানে বসন্ত আমার’, ‘পলাতক সময়ের হাত ধরে’ ‘আজ এই বৃষ্টির কান্না দেখে’ প্রভৃতি।