তারার অন্দরমহল

বিয়ের পর দায়িত্ববোধ বেড়েছে : স্বাগতা

Looks like you've blocked notifications!

জনপ্রিয় অভিনয়শিল্পী জিনাত শানু স্বাগতা ২০১৫ সালের ২৩ সেপ্টেম্বর চিত্রগ্রাহক রাশেদ জামানকে বিয়ে করেন। বিয়ের পর নিজেদের সংসার সুন্দরভাবে গুছিয়ে নিয়েছেন দুজন। সম্প্রতি সংসার জীবনের খবর ও কর্মব্যস্ততা নিয়ে এনটিভি অনলাইনের সঙ্গে আলাপ করেছেন স্বাগতা।

কেমন চলছে আপনাদের সংসার?

স্বাগতা : আমরা ভালো আছি। বিয়ের পর দায়িত্ববোধ বেড়েছে। তবে বিষয়টা এমন নয় যে প্রেম কমেছে। প্রেমও আছে। বিয়ের আগে পাওয়ার ইচ্ছা ও প্রেম অনেক বেশি গাঢ় ছিল কিন্তু দায়িত্ববোধ কম ছিল। বিয়ের ছয় মাস পর আমরা সংসার শুরু করেছি। কারণ রাশেদ কাজ নিয়ে অনেক বেশি ব্যস্ত ছিল। এ ছাড়া বাসা গোছানোর একটা ব্যাপারও ছিল।

বিয়ের পর ঘর সাজিয়েছে কে আপনি নাকি রাশেদ জামান?

স্বাগতা : রাশেদই ঘর সাজিয়েছে। তবে প্রত্যেকটা জিনিস সাজানোর পেছনে আমার মতামত ছিল। রাশেদ চিত্রগ্রাহক হওয়ার পাশাপাশি একজন স্থপতিও। আসবাবপত্র কেনার আগে রাশেদ ফিতা দিয়ে বাসার মাপ নিয়েই সবকিছু কিনেছে। রাশেদের রুচিবোধ এককথায় চমৎকার।

বিয়ের পর কাজ কমিয়ে দিয়েছেন কেন?

স্বাগতা : কাজ তো অনেক হয়েছে। আসলে সংসার জীবন পুরোপুরি উপভোগ করতে চেয়েছি। তবে নাটকে কম অভিনয় করলেও আমি বেশ কিছু অনুষ্ঠান উপস্থাপনা নিয়ে ব্যস্ত ছিলাম। এ ছাড়া আমি কিছুদিন বঙ্গবিডিডটকমে চাকরিও করেছি।

বাসায় হোম থিয়েটার দেখা যাচ্ছে, নিয়মিত ছবি দেখেন?

স্বাগতা : রাশেদ ছবি দেখতে ভীষণ পছন্দ করে। আমরা প্রায়ই দুজন ছবি দেখি। এ ছাড়া আমাদের বাসায় অতিথি কেউ এলেই রাশেদ তাঁকে তাঁর পছন্দ অনুযায়ী ছবি দেখাবেই।

আপনারা দুজনেই তো বই পড়তে ভালোবাসেন...

স্বাগতা : একদম তাই। আমাদের সংগ্রহে দেশ-বিদেশের অনেক লেখকের বই আছে। সর্বশেষ কাজী নজরুল ইসলামের লেখা বেশ কিছু বই আমি কিনেছি। এখন অবসরে সেই বইগুলো আমি পড়ছি।

আপনার মেকআপ রুমটা তো বেশ সুন্দর, কার আইডিয়া?

স্বাগতা : আমারই আইডিয়া। আমি চাচ্ছি আমার এই মেকআপ রুম থেকে কিছু ভিডিও বানাব ইউটিউবের জন্য, সেখানে আমি বলব মেকআপের কলাকৌশল। আমি নিজে সেটা মেকআপ করে দেখাব।

সংসারের খবর তো ভালোই, এবার কাজের খবর বলুন।

স্বাগতা : বাংলাভিশনে প্রচারিত চলচ্চিত্রবিষয়ক গানের অনুষ্ঠান ‘সোনালি দিনে রুপালি গল্প’-এর উপস্থাপনা করছি। আসছে ঈদ উপলক্ষে বেশ কিছু নাটকে অভিনয় করারও কথাবার্তা চলছে। এরই মধ্যে কিছু নাটকের শুটিংও করেছি। কিছুদিন পর আবুল হায়াত পরিচালিত ‘তিন পাগলের হলো মেলা ’ নামের একটি ধারাবাহিক নাটকে অভিনয় করব। উপস্থাপনা ও অভিনয় নিয়েই ব্যস্ত আছি।