জানাজা শেষ, শেষ গন্তব্যের পথে লাকী আখন্দ

Looks like you've blocked notifications!

জনপ্রিয় সুরকার, শিল্পী ও সংগীত পরিচালক লাকী আখন্দদের  দ্বিতীয় ও সর্বশেষ জানাজা বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয়েছে।

এর আগে সকাল ১০টায় পুরান ঢাকার আরমানিটোলা মাঠে লাকী আখন্দের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর সকাল ১১টার দিকে লাকী আখন্দের মরদেহ শহীদ মিনারে নিয়ে আসা হয়। এখানে লাকী আখন্দকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়। পুলিশের একটি চৌকস দল  তাঁকে গার্ড অব অনার দেয়।

‘শিল্পীর পাশে ফাউন্ডেশন’ নামের একটি সংগঠনের স্বেচ্ছাসেবী ও লাকী আখন্দের আত্মীয় এরশাদুল হক টিংকু জানান, কেন্দ্রীয় শহীদ মিনারে গার্ড অব অনার শেষে বিভিন্ন সংগঠন ও ব্যক্তি শিল্পীকে শ্রদ্ধা জানান। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে শিল্পীর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। 

পারিবারিক সূত্রে জানা যায়, মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাঁকে দাফন করা হবে। জানাজা শেষে এখন সেখানেই নেয়া হচ্ছে লাকী আখন্দের মরদেহ।

গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় পুরান ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিটফোর্ড) হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন আশির দশকের এই শিল্পী। রাতে তাঁর মরদেহ হিমঘরে রাখা হয়।

গতকাল সন্ধ্যায় পুরান ঢাকার আরমানিটোলায় নিজের বাড়িতে অসুস্থ হয়ে পড়েন লাকী আখন্দ। দ্রুত তাঁকে বাসার কাছের মিটফোর্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।