আন্তর্জাতিক পর্যায়ে নিজের নাম ছড়িয়ে দিতে চাই : পিংকি

Looks like you've blocked notifications!
সুপার শেফ ২০১৭ চ্যাম্পিয়ন হয়েছেন আয়েশা সিদ্দিকী পিংকি। ছবি : সাইফুল সুমন

এনটিভির রান্নাবিষয়ক রিয়েলিটি শো ‘রূপচাঁদা-ডেইলি স্টার সুপার শেফ ২০১৭’-এর চ্যাম্পিয়ন হয়েছেন আয়েশা সিদ্দিকী পিংকি। প্রথম রানার আপ শম্পা রহমান ও দ্বিতীয় রানার আপ হয়েছেন মায়মুনা আক্তার। ওয়াহিদুল ইসলাম শুভ্রর প্রযোজনায় অনুষ্ঠানের বিচারক প্যানেলে ছিলেন বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব তারিক আনাম খান, শেফ ড্যানিয়াল গোমেজ ও রন্ধন বিশেষজ্ঞ নাজমা হুদা। বিজয়ী হওয়ার পর এনটিভি অনলাইনের সঙ্গে কথা বলেছেন পিংকি।

এনটিভি অনলাইন : চ্যাম্পিয়ন হয়ে কেমন লাগছে?

আয়েশা সিদ্দিকী পিংকি : অদ্ভুত ভালো লাগা কাজ করছে। ছোটবেলা থেকেই রান্নার প্রতি আমার আগ্রহ ছিল।

এনটিভি অনলাইন : প্রতিযোগিতায় অংশ নেওয়ার আগে কোনো বিশেষ পরিকল্পনা কিংবা প্রস্তুতি ছিল কি?

আয়েশা সিদ্দিকী পিংকি : না, আমার কোনো পরিকল্পনা ছিল না। এ ছাড়া আমি ক্যামেরার সামনে আসতে স্বাচ্ছন্দ্যবোধ করতাম না। ‘রূপচাঁদা-ডেইলি স্টার সুপার শেফ ২০১৬’-এর প্রতিযোগিতা আমি এনটিভির ইউটিউব চ্যানেলে দেখেছি। তখন মনে হয়েছে এটা রন্ধনশিল্পীদের জন্য অনেক বড় প্লাটফর্ম। একদিন আমার মা এই প্রতিযোগিতায় আমাকে রেজিস্ট্রেশন করার কথা বলেন। মায়ের ধারণা ছিল, এখানে আমি ভালো কিছু করতে পারব। যা হোক, আমার মায়ের ইচ্ছা পূরণ হয়েছে। এই প্রতিযোগিতায় আসার আগে আমি কখনো কোনো কুকিং ক্লাস করিনি। এমনকি রান্না নিয়ে আমার কোনো ডিপ্লোমাও করা হয়নি। বলতে পারেন, আমার কোনো পূর্বপ্রস্ততি ছিল না।

এনটিভি অনলাইন : প্রতিযোগিতায় কোন পর্বটি বেশি উপভোগ করেছেন?

আয়েশা সিদ্দিকী পিংকি : আমাদের রান্নার ওপর একদিন টি-টোয়েন্টি প্রতিযোগিতা হয়েছিল। আমরা রান্না করার জন্য দুটো দলে বিভক্ত হয়েছিলাম। সেদিন অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিবুল বাশার। খুব মজা হয়েছিল। ক্রিকেট খেলার মতো সেদিন পর্বটি উপভোগ করেছিলাম।

এনটিভি অনলাইন : আপনার আইডল কে?

আয়েশা সিদ্দিকী পিংকি : ব্রিটিশ রন্ধন বিশেষজ্ঞ ন্যাজনেলা।

এনটিভি অনলাইন : আপনি সাধারণত কী ধরনের রান্না করতে পছন্দ করেন?

আয়েশা সিদ্দিকী পিংকি : যদিও আমি বাংলাদেশি ও ইতালিয়ান খাবার খেতে ভালোবাসি কিন্তু রান্না করার ব্যাপারে সব দেশের প্রতি আমার রয়েছে প্রীতি। সব দেশের ঐতিহ্যবাহী খাবার রান্না করার প্রতি আগ্রহ আছে। এ ছাড়া প্রতিটা দেশের জনপ্রিয় খাবারের ডিশগুলো আমি বানাতে চাই। এটা আমার স্বপ্ন বলতে পারেন।

এনটিভি অনলাইন : রান্না নিয়ে আপনার ভবিষ্যৎ পরিকল্পনা কী?

আয়েশা সিদ্দিকী পিংকি : আমি ছয় বছর আগে বাংলাদেশে এসেছি। সাউথ আফ্রিকায় ও আমেরিকায় দীর্ঘদিন ছিলাম আমি। এখন আমি আন্তর্জাতিক পর্যায়ে নিজের নাম ছড়িয়ে দিতে চাই। একজন প্রতিষ্ঠিত শেফ হতে চাই। দেশের বাইরের রান্নার প্রতিযোগিতাগুলোতে অংশ নেওয়ার ইচ্ছা আছে। এ ছাড়া টিভিতে রান্নাবিষয়ক ট্র্যাভেল শো করার সুযোগ পেলে করব।