শাকিব ও অপুভক্তদের মন খারাপ

Looks like you've blocked notifications!

বাংলাদেশে জনপ্রিয় জুটি শাকিব খান ও অপু বিশ্বাস। প্রায় সাত বছর এই জুটির ছবি ছিল দর্শকপ্রিয়তার শীর্ষে। তারই ধারাবাহিকতায় এই ঈদেও মুক্তি পেয়েছে শাকিব-অপুর নতুন চলচ্চিত্র ‘রাজনীতি’। ছবিটি পরিচালনা করেছেন বুলবুল বিশ্বাস। সারা দেশে ৪০টি সিনেমা হলে মুক্তি পেয়েছে ছবিটি। ঢাকায় মুক্তি পেয়েছে শুধু যমুনা ফিউচার পার্কের ব্লগবাস্টার সিনেমা হলে। আর এতে মন খারাপ হয়েছে সাধারণ হলের দর্শকদের।

ফার্মগেটের আনন্দ সিনেমা হলে চলছে ‘বস-২’। ছবি দেখতে এসে ভ্যানচালক গিয়াস উদ্দিন বলেন, “ভাই আমরা রিকশচালক মানুষ। মনের ক্ষুধা মেটাতে সিনেমা দেখতে আসি। ঈদের আগে থেকেই ইচ্ছা ছিল ‘রাজনীতি’ ছবিটি দেখব, কিন্তু ঢাকার কোথায় ছবিটি চলছে আমরা জানি না। যেখানেই যাই ‘নবাব’ আর ‘বস-২’। মন খারাপ নিয়ে এই ‘বস-২’ ছবিটি দেখলাম, কিন্তু শাকিব-অপুর ছবির মতো মজা পাইনি। আমরা শাকিব-অপুর ছবি দেখতে চাই।”

শ্যামলী সিনেমা হলে চলছে ‘নবাব’। সেখানে স্থানীয় ব্যবসায়ী মনজুর আলম বলেন, “ঢাকা শহরে আসলে ঈদে যাওয়ার মতো তেমন কোনো জায়গা নেই, যে কারণে স্ত্রী নিয়ে ছবি দেখতে এসেছি। এই ছবিটি দেখে ভালো লেগেছে, কিন্তু আমরা ‘রাজনীতি’ ছবিটি দেখতে চেয়েছিলাম, আশপাশে কোথাও ছবিটি চলছে না। বাধ্য হয়েই এই ছবিটি দেখেছি।”

এমন চিত্র ঢাকার বাইরেও, সিলেটে মাত্র দুটি সিনেমা হল, সেখানে চলছে যৌথ প্রযোজনার দুটি ছবি ‘নবাব’ ও ‘বস-২’, প্রিয় জুটি শাকিব-অপুর ছবি দেখতে অনেকেই যাচ্ছে পাশের জেলা শ্রীমঙ্গলের ‘রাধা নাথ’ সিনেমা হলে। সিলেটের কলেজ পড়ুয়া টিটু আল হাসান বলেন, “আমরা নয়জন বন্ধু মিলে  শ্রীমঙ্গলে ‘রাজনীতি’ ছবিটি দেখেছি। অনেক ভালো লেগেছে। কারণ শাকিব-অপু জুটির আমরা ফ্যান, তাঁদের ছবি যখনই মুক্তি পায়, আমরা দেখি। অনেক দিন ধরেই তাঁদের ছবি মুক্তি না পাওয়ায় আমরা ছবি দেখতে পারিনি। শেষ দেখেছিলাম ‘সম্রাট’। এবার ‘রাজনীতি’ দেখতে গিয়ে টিকেট পেতে একটু ঝামেলা হয়েছে, কারণ অনেক দর্শক ছিল।’

কেমন লাগল জানতে চাইলে টিটু বলেন, ‘অনেক ভালো, আমার মনে হয় অনেক দিন পর একটা ভালো ছবি দেখলাম, বাংলাদেশের ছবির মান এখন আরো ভালো হয়েছে বলে আমার মনে হয়েছে। তার ওপর এটি আমাদের দেশের ছবি। আমরা এমন ছবি আরো দেখতে চাই।’