বিনোদন সাংবাদিক ও তারকার অনুষ্ঠান ‘রঙিন পাতা’

Looks like you've blocked notifications!
‘রঙিন পাতা’ অনুষ্ঠানের শুটিংয়ের ফাঁকে তাহসান খান, আদর ও শ্রাবণ্য। ছবি : সাইফুল সুমন

“সাদা-কালোর যুগে পত্রিকার একটি পাতা সব সময় রঙিন ছিল। সেটা হলো পত্রিকার বিনোদন পাতা। এই চিন্তা থেকে অনুষ্ঠানটির নাম আমরা দিয়েছি ‘রঙিন পাতা’।” কথাগুলো এনটিভি অনলাইনকে বলেছেন অনুষ্ঠানটির পরিকল্পনাকারী ও প্রযোজক কাজী মোহাম্মদ মোস্তফা।

এনটিভিতে আগামী রোববার থেকে শুরু হচ্ছে বিনোদনমূলক ধারাবাহিক অনুষ্ঠান ‘রঙিন পাতা’। প্রতি সপ্তাহের রোববার রাত ৯টা ৫ মিনিটে এনটিভিতে অনুষ্ঠানটি প্রচার করা হবে। যেখানে একজন তারকা বিনোদন সাংবাদিক ও বিভিন্ন অঙ্গনের একজন তারকা শিল্পী অতিথি হয়ে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানটির উপস্থাপনা করবেন শ্রাবণ্য তৌহিদা। অনুষ্ঠানটির গ্রন্থনা ও গবেষণা করেছেন নাইস নূর।

অনুষ্ঠানের প্রথম পর্বে উপস্থিত থাকবেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খান ও সাংবাদিক আদর রহমান।

অনুষ্ঠানটি প্রসঙ্গে কাজী মোহাম্মদ মোস্তফা আরো বলেন, ‘আমাদের দেশের খবরের কাগজগুলোতে একটি পাতা বরাদ্দ থাকে বিনোদন জগতের খবরাখবরের জন্য। এই পাতাটিকে বিনোদন পাতা বলা হয়ে থাকে। বিনোদন পাতাটিকে ঘিরে বিনোদন জগতের বাইরেও সাধারণ পাঠকের রয়েছে ব্যাপক কৌতূহল। পত্রিকার সেই বিনোদন পাতাকে নিয়েই অনুষ্ঠানটি মূলত সাজানো হয়েছে। কাজ ও কাজের বাইরে সাংবাদিকের সঙ্গে শিল্পীদের সম্পর্ক কেমন, সেই বিষয়গুলো অনুষ্ঠানে তুলে ধরা হয়েছে। অনুষ্ঠানটিতে  সাংবাদিক ও তারকা শিল্পীদের আড্ডার মধ্য দিয়ে মিডিয়া জগতের অনেক জানা ও অজানার গল্প জানতে পারবেন দর্শক। এ ছাড়া একজন সাংবাদিক কীভাবে খবর সংগ্রহ করেন, কবে তাঁর সাংবাদিকতা শুরু হয় এই বিষয়গুলো জানা যাবে। অন্যদিকে, একজন শিল্পীর তারকা হওয়ার পেছনে পত্রিকার বিনোদন পাতার গুরুত্ব কতখানি থাকে, সেগুলো অনুষ্ঠানে তুলে ধরা হবে।’

প্রথম পর্বের অতিথি তাহসান খান অনুষ্ঠানে জানাবেন, পত্রিকায় তাঁর প্রথম ছবি ও সাক্ষাৎকার কবে ছাপানো হয়েছে, সেই দিনের অনূভুতিসহ আরো অনেক অজানা গল্প।

এদিকে, আদর রহমান তাঁর সাংবাদিকতার শুরুর গল্প ও তাহসান খানের সঙ্গে কাজের অভিজ্ঞতার নানা গল্প অনুষ্ঠানে জানাবেন।