রাত দেড়টায় স্টেডিয়ামে বসে গানটি লিখেছি : সুমি

Looks like you've blocked notifications!

অনিমেষ আইচ পরিচালিত ‘ভয়ংকর সুন্দর’ ছবির একটি গান করেছে ব্যান্ড ‘চিরকুট’। গানের শিরোনাম ‘এই শহরের কাকটাও জেনে গেছে’। সম্প্রতি গানটির লিরিক্যাল ভিডিও ইউটিউবে মুক্তি পেয়েছে । গানটি প্রসঙ্গে এনটিভি অনলাইনের সঙ্গে কথা বলেছেন চিরকুট ব্যান্ডের শিল্পী শারমীন সুলতানা সুমি। 

এনটিভি অনলাইন : ‘এই শহরের কাকটাও জেনে গেছে’ গানটির গীতিকারও আপনি। গানটি লিখেছিলেন কবে? 

শারমীন সুলতানা সুমি : এই গানটি লেখার পিছনে মজার একটা ঘটনা আছে। অনিমেষ দাদা অনেক আগেই সিনেমার গল্পটা আমাকে শুনিয়েছিলেন। এরপর তিনি আমাকে একটা গান করার কথা বলেন। কিন্তু মন মতো গানের কথা লিখতে পারছিলাম না। গত বছর বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) খেলার মাঠে আমাদের গানের অনুষ্ঠান ছিল। অনুষ্ঠানের আগের রাতে শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আমাদের রিহার্সেল ছিল। এছাড়া খেলার মাঠে সাউন্ড সিস্টেম ঠিকমতো করা ছিল কিনা সেটাও আমরা দেখতে গিয়েছিলাম। আমার মনে আছে, রাত দেড়টায় স্টেডিয়ামে বসে গানটি লিখেছি। 

এনটিভি অনলাইন : গানের সুর কবে করেছিলেন?

শারমীন সুলতানা সুমি : সেদিন স্টেডিয়ামেই গানের সুরের আইডিয়া মাথায় এসেছিল। পরবর্তী সময়ে ব্যান্ডের সবাই মিলে গানের বাকি কাজ আমরা শেষ করি। 

এনটিভি অনলাইন : এরমধ্যে ‘চিরকুট’ কয়টি ছবির গানে কণ্ঠ দিয়েছে? 

শারমীন সুলতানা সুমি : মুক্তির অপেক্ষায় থাকা আরো তিনটি ছবির গানে আমরা কণ্ঠ দিয়েছি। মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’, এস এম সাখাওয়াৎ হোসেনের ‘আসমানী’ ও মুহাম্মদ মোস্তফা কামাল রাজের একটা ছবিতে আমরা গান গেয়েছি। সামনে আরো কিছু চলচ্চিত্রে গান গাওয়ার কথাবার্তা আমাদের চলছে। 

এনটিভি অনলাইন : সিনেমার গানে কাজ করার সুবিধা কী বলে আপনি মনে করেন? 

শারমীন সুলতানা সুমি : অনেক বড় আয়োজন থাকে। বড় পর্দায় শ্রোতারা গান শুনতে পান। ফিল্মের গানের সাড়াও অনেক রোমাঞ্চকর। আমরা বাংলা চলচ্চিত্রে গান দিয়ে অবদান রাখতে চাই। তাই বাংলা চলচ্চিত্রে আমরা নিয়মিতই গান করছি।

এনটিভি অনলাইন : ‘ভয়ংকর সুন্দর’ ছবিটি নিয়ে আপনার প্রত্যাশা কেমন? 

শারমীন সুলতানা সুমি : ছবিটি আসছে ৪ আগস্ট মুক্তি পাবে। তখন হয়তো হলে গিয়ে ছবিটি দেখা হবে। ছবির নির্মাতা অনিমেষ আইচ, অভিনয়শিল্পী পরমব্রত ও ভাবনা যে যাঁর জায়গা থেকে অনেক আগেই নিজেদের প্রমাণ করেছেন। তাই আশা করছি, দর্শক ভালোভাবে ছবিটি গ্রহণ করবেন।