আবার নাটকে একসঙ্গে জোভান-নাদিয়া

Looks like you've blocked notifications!
‘আলো আঁধারের কাব্য’ নাটকের একটি দৃশ্যে জোভান ও নাদিয়া। ছবি : সংগৃহীত

বেশ কিছু নাটকে জুটি বেঁধে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন জোভান ও সালহা খানম নাদিয়া। সম্প্রতি আবারও তাঁরা একসঙ্গে একটি নাটকে অভিনয় করেছেন। নাটকের নাম ‘আলো আঁধারের কাব্য’।

নাটকটির রচনা ও পরিচালনা করেছেন আনন্দ কুটুম। নাটকটি আজ শুক্রবার রাত ৯টা ৫ মিনিটে এনটিভিতে প্রচারিত হবে।

নাটকটিতে অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, সাবেরী আলম প্রমুখ। নাটকটি প্রসঙ্গে পরিচালক আনন্দ কুটুম এনটিভি অনলাইনকে বলেন, ‘আমার পরিচালনায় এটা প্রথম কাজ। নতুন পরিচালক হিসেবে জোভান ও নাদিয়া আমাকে অনেক সহযোগিতা করেছেন। আমরা উত্তরার বিভিন্ন লোকেশনে শুটিং করেছি। তরুণ পরিচালক হিসেবে আমাকে উৎসাহিত করার জন্য এনটিভিকে অনেক ধন্যবাদ। নাটকটি দর্শকদের ভালো লাগলে আমার কষ্ট সার্থক হবে। ভবিষ্যতে আরো ভালো নাটক নির্মাণ করার স্বপ্ন দেখছি আমি।’

‘আলো আঁধারের কাব্য’ নাটকের গল্পে দেখা যাবে, সকালের সূর্য সবাইকে আলো দেখাতে পারে না। তারাও ভালোবাসে, বিয়ে করে, ঘর বাঁধে। আমরা কি কখনো ভেবে দেখেছি, কেমন তাদের আলোহীন সেই জীবন! এমনই এক দৃষ্টিহীন দম্পতি হুমায়ূন ও নীলিমা। ২৩তম বিবাহবার্ষিকী উদযাপন করবে তারা। অন্যদিকে হৃদয় ও পুষ্প কৈশোর পেরিয়ে যৌবনে পা দিয়েছে। তাদের ভালোবাসার তীব্রতা কখনো কখনো সংঘাতে রূপ নেয়। সর্বাঙ্গীণ সুস্থ দৃষ্টি নিয়ে যখন তরুণ এই প্রেমিক যুগল সুস্থ দৃষ্টিভঙ্গির সংকটে ভোগে, তখন দৃষ্টিহীন দম্পতির জীবন হয়ে ওঠে এক চরম বিস্ময়। এভাবে এগিয়ে যায় নাটকের গল্প।