আমার জীবনে প্রথম প্রেম নেই : বিপাশা

Looks like you've blocked notifications!
চিত্রনায়িকা বিপাশা কবির। ছবি : কামরুল ইসলাম

বর্তমান প্রজন্মের চিত্রনায়িকাদের মধ্যে বিপাশা কবির অন্যতম। চলচ্চিত্রে অভিনয়ের আগেই আইটেম গানের মডেল হয়ে অনেক জনপ্রিয়তা পেয়েছেন তিনি। তাঁর সঙ্গে আলাপকালে এনটিভি অনলাইন জানতে চেয়েছিল জীবনের প্রথম কিছু ঘটনার কথা। 

প্রথম স্কুল : মালঞ্চ কিন্ডার গার্ডেন স্কুল। রাজধানীর মতিঝিলে স্কুলটি অবস্থিত।

প্রথম শিক্ষক : আমার নানা। নানার কাছে আমার প্রথম হাতেখড়ি হয়েছিল। তাঁর আদর পেয়েই বড় হয়েছি। আমি কিন্তু স্টুডেন্ট হিসেবে খুব ভালো ছিলাম না। পড়াশোনায় অনেক ফাঁকিবাজি করতাম।

প্রথম অভিনীত নাটক : ‘একটি ক্যান্টিনের সবাই এবং একটি গল্প।’ অভিনেত্রী ঈশিতা আপু নাটকটি পরিচালনা করেছিলেন। ২০০৯ সালে নাটকটির শুটিং হয়েছিল। হুমায়ূন ফরিদী নাটকটি দেখে আমার অনেক প্রশংসা করেছিলেন।

প্রথম ক্যামেরার সামনে দাঁড়ানোর অভিজ্ঞতা : লাক্স চ্যানেল আই সুপারস্টার সুন্দরী প্রতিযোগিতায় প্রথম ক্যামেরার সামনে আমি দাঁড়িয়েছিলাম। ২০০৯ সালে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ১৪তম স্থানে আমি ছিলাম। তখন নাভার্স ফিল করিনি। নাটকের শুটিংয়ের সময় একটু নাভার্স ছিলাম।

প্রথম আইটেম গানে নাচ : ‘ভালোবাসার রং’ ছবিতে প্রথম আইটেম গানে নেচেছিলাম। সত্যি বলছি, নাচ শুরু করার আগে আমি একটু ভয় পেয়েছিলাম। ভেবেছিলাম হয়তো তেমন ভালো কিছু করতে পারব না। পরে অবশ্য ভয় কেটে গিয়েছিল। আম্মু সাহস দিয়েছিলেন।

প্রথম অভিনীত চলচ্চিত্র : ‘গুন্ডামি’। সায়মন সাদিক পরিচালিত ছবিটি ২০১৬ সালের মার্চে মুক্তি পেয়েছিল। ছবিতে আমার বিপরীতে ছিলেন নায়ক সাইমন।

প্রথম পারিশ্রমিক : ছবির আইটেম গানটিতে নেচে প্রথম পারিশ্রমিক পেয়েছিলাম এক লাখ টাকা। আমি আম্মুকে টাকাগুলো দিয়েছিলাম। আমার নানা তখন অসুস্থ ছিলেন। হাসপাতালে তাঁকে ভর্তি করানো হয়েছিল। মা টাকাটা নানার চিকিৎসার কাজে লাগিয়েছিলেন। আর মিডিয়ায় কাজ করার আগে কলেজে পড়ার সময় আমি টিউশনি করেছি। তখন একটি ইংলিশ মিডিয়াম স্কুলের এক স্টুডেন্টকে পড়াতাম আমি। এখনো মনে আছে স্টুডেন্ট পড়িয়ে প্রথম ৫০০০ টাকা আমি পেয়েছিলাম। দাদুকে সালাম করে আমার প্রথম পারিশ্রমিকের কথা জানিয়েছিলাম। এরপর দাদুকে টাকাগুলো দিতে চেয়েছিলাম কিন্তু তিনি নেননি। পরে আমি আমার কাজে টাকাগুলো খরচ করেছিলাম।

প্রথম হলে দেখা চলচ্চিত্র : সালমান শাহ ও শাবনূর অভিনীত চলচ্চিত্র ‘সুজন সখি’। আমি তখন খুব ছোট ছিলাম। নানুর সঙ্গে জোনাকী হলে বসে ছবিটি দেখেছিলাম। এই স্মৃতি এখনো আমার কাছে রঙিন। ছবির গানগুলো খুব ভালো লেগেছিল।

প্রথম প্রেম : আমার জীবনে প্রথম প্রেম নেইএ কথাটা এ কারণেই বললাম কারণ প্রতিটা প্রেমেই আমার কাছে নতুন মনে হয়। আমার কাছে মনে হয়, আবেগে পড়ে একে অপরের মধ্যে প্রেমের সম্পর্ক তৈরি হয়। সম্পর্কের কিছুদিন পরে আর আবেগ থাকে না। শুরু হয় তিক্ততা। দিন দিন তিক্ততা বাড়তেই থাকে।

প্রথম পড়া বই : সমরেশ মজুমদারের লেখা উপন্যাস ‘সাতকাহন’। আমি গল্পের বই খুব কম পড়েছি।

প্রথম শাড়ি পরা : খুব ছোটবেলায় প্রথম শাড়ি পরেছিলাম। তবে সেটা কোনো অনুষ্ঠানে নাচ কিংবা গান করার জন্য নয়। আম্মু আমাকে শাড়ি পরিয়ে বউ সাজিয়ে দিয়েছিলেন। এরপর এই সাজে আমার ফটোশুট করা হয়।