অবশেষে ‘ছিটকিনি’ মুক্তি পাচ্ছে আগামীকাল

Looks like you've blocked notifications!

সাজেদুল আউয়াল পরিচালিত রাষ্ট্রীয় অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র ‘ছিটকিনি’ অবশেষে মুক্তি পাচ্ছে আগামীকাল শুক্রবার। মুন্সীগঞ্জের ‘পিক্স সিনেপ্লেক্স’-এ কাল মুক্তি পেলেও, পরে পর্যায়ক্রমে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় ছবিটি মুক্তি দেওয়া হবে। এমনটাই জানান ছবির পরিচালক। ছবির কাহিনী ও চিত্রনাট্যও লিখেছেন পরিচালক নিজে। এটি তাঁর প্রথম পূর্ণদৈর্ঘ্য কাহিনীচিত্র।

‘ছিটকিনি’র কাহিনী গড়ে ওঠেছে পঞ্চগড় রেল স্টেশনের কর্মচারী যক্ষাক্রান্ত কফিলের জন্য স্বামীহারা পাথরশ্রমিক ময়মুনার চরম ও নীরব আত্মত্যাগের মানবিক ঘটনাকে কেন্দ্র করে। ময়মনসিংহ গীতিকার ‘মলুয়া’ পালায় মলুয়ার চরিত্র যেভাবে চিত্রিত হয়েছে ‘ছিটকিনি’-তে ময়মুনার চরিত্র ঠিক উল্টোভাবে চিত্রিত হয়েছে বলে জানান সাজেদুল আউয়াল। তাঁর মতে তিনি ‘উল্টোপালা’ রচনা করেছেন।

এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন রুনা খান। আরো আছেন ভাস্বর বন্দ্যোপাধ্যায়, আমিনুর রহমান মুকুল, মানস বন্দ্যোপাধ্যায়, মাহমুদুল ইসলাম মিঠু, মুসতাগিসুর রহমান বাবু, রুবলী চৌধুরী, জহিরুজ্জামান, বাউল মো. রইসউদ্দীন সরকার, মো. সাজাহান বাউল, সরকার হায়দার, মোস্তাক, শিশুশিল্পী আপন প্রমুখ। অভিনয়াংশে ‘মলুয়া’ পালা পরিবেশন করেছেন কেন্দুয়ার পালাশিল্পী দিলু বয়াতি ও তাঁর দল। ক্যামেরা-সঞ্চালনের দায়িত্বে ছিলেন পঙ্কজ পালিত। সামির আহমেদ চলচ্চিত্রটির সম্পাদনার কাজ করেছেন। শব্দসংযোগ, রংবিন্যাস ও আবহসংগীতের কাজ সম্পন্ন করেছেন যথাক্রমে রতন পাল, সুজন মাহমুদ ও সৈয়দ সাবাব আলী আরজু।