শশী কাপুরের অন্ত্যেষ্টিক্রিয়ায় বলিউড তারকারা

Looks like you've blocked notifications!

ভারতের বর্ষীয়ান অভিনেতা শশী কাপুরকে শেষ বিদায় জানাতে আজ মঙ্গলবার হাজির হয়েছিলেন বলিউডের তারকারা। গতকাল সোমবার ৭৯ বছর বয়সে শশী কাপুর মারা যান। প্রিয় তারকাকে বিদায় জানাতে শেষকৃত্য অনুষ্ঠানে শুধু তারকা নন, ভক্তরাও জড়ো হন মুম্বাইয়ের সান্তাক্রুজ হিন্দু ক্রিমেটরিয়ামে।   

শশীর অন্ত্যেষ্টিক্রিয়ায় উপস্থিত ছিলেন অমিতাভ বচ্চন, অভিষেক বচ্চন, শাহরুখ খান, গৌরি খান, ঋষি কাপুর, অয়ন মুখোপাধ্যায়, নাসিরউদ্দিন শাহ্, রত্না পাঠক শাহ্‌, সেলিম খান, রণধীর কাপুর, শক্তি কাপুর, সাইফ আলী খান, সঞ্জয় দত্তসহ অন্য বলিউড তারকারা।

শশীর মৃত্যুতে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ টুইটারে এক শোকবার্তায় দুঃখ ও পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও শোক প্রকাশ করেন টুইট বার্তায়। সেখানে তিনি বলেন, ‘শশী কাপুরের বহুমুখিতা তাঁর চলচ্চিত্র ও মঞ্চে প্রকাশিত কাজগুলো তিনি করেছেন গভীর আবেগ নিয়ে। অভিনয় প্রতিভার কারণে তাঁকে মনে রাখবে আগামী প্রজন্মও। তাঁর এই চলে যাওয়ায় দুঃখিত। সমবেদনা জানাই তাঁর পরিবার ও ভক্তদের।’ 

তাঁর মৃত্যুতে শোক জানিয়েছেন অমিতাভ বচ্চনও। তাঁর শোক বার্তায় তিনি বলেন, ‘তাঁর কথা মনে হলেই মনে পড়ে মার্সিডিজ স্পোর্টস গাড়ি, ছোট করে ছাঁটা দাড়ি, গোঁফ, অবিশ্বাস্য শোভায় অসাধারণ ভদ্রলোক।’ এক সময় শশী কাপুরকে ভারতীয় চলচ্চিত্রের কিংবদন্তি অমিতাভ বচ্চনের সঙ্গে তুলনা করা হতো। অমিতাভের সঙ্গে শশী ‘দিওয়ার’ ‘কাভি কাভি’, ‘ত্রিশূল’ ও ‘কালা পাথর’ ছবিতে অভিনয় করেছেন।

তাঁর অভিনীত ছবিগুলোর মধ্যে ‘জানোয়ার অউর ইনসান’ (১৯৭২), ‘কাভি কাভি’ (১৯৭৬) ও ‘তৃষ্ণা’ (১৯৭৯) উল্লেখযোগ্য। মৃত্যুর আগে দুই ছেলে কুনাল আর করণ আর মেয়ে সুজানাকে রেখে গেছেন তিনি। কলকাতাতে জন্মগ্রহণ করা এই কিংবদন্তি অভিনেতা ২০১১ সালে পদ্মভূষণ ও ২০১৫ সালে দাদাসাহেব ফালকে পুরস্কার পান।