খেলার মাঠ অনেক মিস করছি : পিয়া

Looks like you've blocked notifications!
জনপ্রিয় মডেল ও অভিনেত্রী পিয়া জান্নাতুল ছবি : সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এবার শিরোপা জিতেছে রংপুর রাইডার্স। এবারের আসরের মাঠ থেকে সরাসরি টিভি উপস্থাপনা করেছেন মডেল ও অভিনেত্রী পিয়া জান্নাতুল। গতকাল মঙ্গলবার বিপিএলের ফাইনাল হয়ে গেলেও এখনো খেলার মাঠ মিস করছেন বলে জানান পিয়া। মাঠে উপস্থাপনা করার প্রিয় মুহূর্ত ও অন্যান্য বিষয় নিয়ে এনটিভি অনলাইনের সঙ্গে কথা বলেছেন তিনি। 

এনটিভি অনলাইন : বিপিএলের আসরে প্রথমবারের মতো উপস্থাপনা করলেন। এখান থেকে নতুন কিছু শিখেছেন কি? 

পিয়া জান্নাতুল : প্রথমেই বলতে চাই, বিপিএলে উপস্থাপনা করতে গিয়ে চাপ অনুভব করেছি। যেটা আমি আমার পুরো ক্যারিয়ারে কখনো করিনি। তবে এটাও ঠিক চাপ নিয়ন্ত্রণ করতে পেরেছিলাম আমি। আসলে উপস্থাপনার সময় অনেক বেশি আমাদের সচেতন থাকতে হতো। অন্যদিকে ক্রিকেট সম্পর্কে শিখেছি অনেক কিছুই, যা আমি আগে জানতাম না। এ বিষয়ে আমাকে সাহায্য করেছেন ধারাভাষ্যকার শামীম আশরাফ চৌধুরী ও গৌতম ভিমানি প্রমুখ। আমার স্বামীও অনেক সাপোর্ট করেছেন আমাকে। 

এনটিভি অনলাইন : গ্যালারিতে আপনি তো আপনার স্বামীর সাক্ষাৎকারও নিয়েছিলেন। এটা কি আগে থেকে পরিকল্পিত ছিল? 

পিয়া জান্নাতুল : একদম না। আমার হাজব্যান্ড ফারুক হাসান সামির স্পোর্টস লাভার। সব ধরনের খেলা দেখতে সে পছন্দ করে। উপস্থাপনা করার আগে অনেক টিপস সে আমাকে দিয়েছে। বলতে পারেন সে আমার পরামর্শক ছিল। এবার একদিনই সামির মাঠে এসেছিল। সেদিন খুলনা টাইটানস ও রংপুর রাইডার্সের মধ্যে খেলা হয়েছিল।

গ্যালারিতে গিয়ে হঠাৎ করেই আমি সামিরকে প্রশ্ন করতে শুরু করি। সামিরও একটু অবাক হয়েছিল। আমি যখন সামিরকে প্রশ্ন করেছিলাম গ্যালারিতে বসা কেউ আমাদের সম্পর্কের কথা বুঝতে পারেনি। কারণ সামিরকে আমি আপনি করে সম্বোধন করেছিলেন। দর্শকের মতো করেই সে উত্তর দিয়েছে। এটা আমার জন্য একেবারে নতুন অভিজ্ঞতা ছিল। 

এনটিভি অনলাইন : উপস্থাপনা করার সময় আপনার প্রিয় মুহূর্ত সম্পর্কে কিছু বলুন।

পিয়া জান্নাতুল : অনেক আছে। যেমন খেলা শুরুর আগমুহূর্তে যখন দুজন আম্পায়ার মাঠের দিকে হেঁটে যায়, তখন সেই দৃশ্য দেখতে আমার ভীষণ ভালো লাগত। পুরো মাঠ নিস্তব্ধ থাকে। আম্পায়ারের পেছনে ক্যামেরাম্যানরা যায়। খেলা শেষ কিন্তু খেলার মাঠ অনেক মিস করছি। বিপিএলের পুরো আয়োজন আমার খুব ভালো লেগেছে। 

এনটিভি অনলাইন : ফাইনালে খেলায় আপনি শাড়ি ও জামদানি জ্যাকেট পরেছিলেন। জ্যাকেটটির ডিজাইনার কে ছিলেন?

পিয়া জান্নাতুল : গৌতম সাহা দাদা। অনেকেই আমার শাড়ি ও জ্যাকেটের অনেক প্রশংসা করেছিলেন। আর জামদানি তো ঐতিহ্যবাহী পোশাক। এটা চিন্তা করেই পরেছিলাম।

এনটিভি অনলাইন : আবার বিপিএলে উপস্থাপনা করার সুযোগ পেলে করবেন কি?

পিয়া জান্নাতুল : হ্যাঁ, কেন নয়। 

এনটিভি অনলাইন : এখন কী নিয়ে ব্যস্ত থাকবেন?

পিয়া জান্নাতুল : আগামীকাল এপেক্সের আয়োজনে আমি আর ক্রিকেটার তাসকিন একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করব। আমরা দুজনেই এপেক্সের শুভেচ্ছাদূত। এ ছাড়া ১৭ তারিখেও আমার শুটিং আছে। বিশ্রাম নেওয়ার সময় নেই। তবু শান্তি লাগছে, কারণ বিপিএলে দর্শকের পাওয়া ভালোবাসার রেশ থাকবে অনেক দিন।