বিয়ের পর তেমন কিছু বদলায়নি : সোনিয়া

Looks like you've blocked notifications!
বর শামীমের সঙ্গে সোনিয়া। ছবি : সংগৃহীত

বিয়ে করেছেন অভিনেত্রী ও উপস্থাপক সোনিয়া হোসেন। বরের নাম শামীম আহমেদ। একটি বেসরকারি বিমান সংস্থায় কর্মরত আছেন তিনি। গত বৃহস্পতিবার রাজধানীর বসুন্ধরায় সোনিয়ার বাসায় ঘরোয়া আয়োজনে তাঁদের আকদ অনুষ্ঠান হয়। শুক্রবার গুলশানের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয় তাঁদের বিবাহত্তোর সংবর্ধনা। বিয়ের পর সোনিয়া মিডিয়ায় আর কাজ করবেন কিনা ও অন্যান্য আরও বিষয় নিয়ে এনটিভি অনলাইনের সঙ্গে কথা বলেছেন তিনি।

এনটিভি অনলাইন : বিয়ে হঠাৎ করে করলেন। এর কারণ কী?

সোনিয়া হোসেন : আসলে বিষয়টা সেরকম নয়। সিনেমার গল্পের মতো আমার বিয়ে হয়েছে। সবাইকে জানাতে পারিনি। শামীম আমার বন্ধু। প্রায় এক যুগ ধরে আমাদের বন্ধুত্বের সম্পর্ক। মাঝখানে আমাদের যোগাযোগ ছিল না। গত বছর আমাদের মধ্যে বেশ ভালো যোগাযোগ হয়। পারিবারিক সম্মতিতে আমরা বিয়ে করেছি।

আমাদের বন্ধু-বান্ধবও এখন অভিমান করে বলছে, “তোরা বিয়ে করলি অথচ আমরা জানলাম না।’ আমি শামীমকে ‘তুই’ বলে ডাকতাম। এখনো ডাকছি। অবশ্য মাঝেমধ্যে ‘তুমি’ বলে ডাকার চেষ্টা করছি।”

এনটিভি অনলাইন : বিয়ের পর আত্মীয়-স্বজন, সহশিল্পী ও কাছের বন্ধু-বান্ধবরা শুভকামনা জানাচ্ছে নিশ্চয়ই…

সোনিয়া হোসেন : অনেক শুভেচ্ছা পাচ্ছি। অনেকে আবার মজা করে বলছে, তোমার জামাই এয়ারলাইনসে জব করে ‘বি কেয়ারফুল’। আবার শামীমকে হয়তো কেউ ফোন করে বলছে, তোমার বউ মিডিয়াতে কাজ করে ‘বি কেয়ারফুল’ (হাসি)।

এনটিভি অনলাইন : মিডিয়ায় কাজ কি আর করা হবে?

সোনিয়া হোসেন : আসলে বিয়ের পর তেমন কিছু বদলায়নি। শুধু মনে হচ্ছে, আমার বাসা বদল হয়েছে। আমি এখন উত্তরায় আছি। বসুন্ধরা থেকে উত্তরার দূরত্ব খুব বেশিও নয়। আমার শ্বশুড়বাড়ির সবাই অনেক ফ্রেন্ডলি। আমার কাজকে সবাই সম্মান করে। তবে আমি হয়তো আগের মতো টিভি নাটকে অভিনয় করব না। কারণ নাটকে অনেক সময় দিতে হয়। বিশেষ দিনগুলোতে মান সম্মত কিছু কাজ করার ইচ্ছে আছে। আমি ২০০৪ সালে ইংল্যান্ডের এক ভাসির্টি থেকে আইন বিষয়ে পড়াশোনা করেছি। দেশে আসার পর মিডিয়ার কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়ি। এখন মাস্টার্স করার চিন্তা করছি।

এনটিভি অনলাইন : অভিনয় কম করবেন, আর উপস্থাপনা?

সোনিয়া হোসেন : উপস্থাপনা নিয়মিত করতে চাই। অন্যদিকে, সংসার নিয়েও সুখে থাকতে চাই। দোয়া করবেন যেন সারা জীবন আমাদের ভালো বন্ধুত্ব থাকে। আমরা হয়তো অনেক কিছু পরিকল্পনা করি কিন্তু আল্লাহ যা করেন ভালোর জন্যই করেন।