‘ক্রিটিকলাইন’-এর ব্র্যান্ড অ্যাম্বাসাডর হলেন আরিফিন শুভ

Looks like you've blocked notifications!

তারেক মাসুদ আর মিশুক মুনীর ‘কাগজের ফুল’ ছবির শুটিং লোকেশন থেকে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় মারা যান ১৩ আগস্ট, ২০১১ সালে। এভাবেই প্রতিবছর বাংলাদেশ সড়ক দুর্ঘটনায় মারা যাচ্ছে অনেক মানুষ। কিন্তু এদের কজনের নাম জানি আমরা? তাদের ৮৫ ভাগই হাসপাতালে নেওয়ার আগেই মারা যায়। কিন্তু তাদের যদি সঠিক প্রাথমিক চিকিৎসা দেওয়া যায়, তাহলে তাদের প্রাণে বাঁচানো সম্ভব। সড়ক দুর্ঘটনায় আক্রান্ত মানুষদের সহায়তার জন্য ২০১৪ সালে জন্ম নেয় ‘ক্রিটিকলাইন’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। আজ শুক্রবার সংগঠনটির ‘ব্র্যান্ড অ্যাম্বাসাডর’ নিযুক্ত হয়েছেন চিত্রনায়ক আরিফিন শুভ।

আরিফিন শুভ বললেন, ‘আসলে আমরা যারা মিডিয়াতে কাজ করি, আমাদের এ ধরনের সামাজিক কাজে এগিয়ে আসা দরকার। কারণ আমরা এলে আমাদের ভক্তরা এগিয়ে আসবে। এই  সংগঠনটির সবাই তরুণ এবং তারা মানবতার সেবায় নিজেদের নিয়োজিত করেছে। তাই মানবতার এ সেবায় আমিও নিজেকে সম্পৃক্ত করলাম। এখন থেকে আমিও  সংগঠনটির বিভিন্ন  সেবামূলক কার্যক্রমে অংশগ্রহণ করতে চাই।’

মোবাইল অ্যাপ ও কলসেন্টারের মাধ্যেম যে কেউ সাহায্য চাইলে ‘ক্রিটিকলাইন’-এর প্রশিক্ষিত কর্মীরা ছুটে যাবেন দুর্ঘটনাস্থলে। আক্রান্তদের প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে পৌঁছানোর ব্যবস্থা করবে তাদের কর্মীরা। ক্রিটিকলাইন থেকে জানানো হয়, প্রাথমিকভাবে তারা ঢাকা শহরের সাতটি লোকেশনে তাদের কার্যক্রম চালাবে। এরপর সারা দেশে তাদের কার্যক্রম বিস্তার করবে। তাদের এ সেবা সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হচ্ছে।