আমরা সবাই প্রেমিক মানুষ : রাজ চক্রবর্তী

Looks like you've blocked notifications!

‘চ্যালেঞ্জ’, ‘পারবো না আমি ছাড়তে তোকে’, ‘যোদ্ধা’, ‘বোঝে না সে বোঝে না’, ‘চিরদিনই তুমি যে আমার’  জনপ্রিয়  টালিউডের এই ছবিগুলোর পরিচালক রাজ চক্রবর্তী।  প্রথমবারের মতো বাংলাদেশ ও ভারত যৌথ প্রযোজনার ‘নূর জাহান’ ছবিটি প্রযোজনা করেছেন গুণী এই নির্মাতা। 

ছবিটিতে অভিনয় করেছেন পূজা ও আদৃত। জাজ মাল্টিমিডিয়া ও রাজ চক্রবর্তী প্রোডাকশন প্রযোজিত  ছবিটি মুক্তি পাবে আগামী শুক্রবার। ছবির প্রচার করতে সম্প্রতি ঢাকায় এসেছিলেন রাজ। সে সময় ছবিটি  প্রসঙ্গে এনটিভি অনলাইনের সঙ্গে কথা বলেছেন তিনি। নাইস নূরকে জানিয়েছেন তাঁর কাজ ও শুটিংয়ের অভিজ্ঞতার কথা।
 
এনটিভি অনলাইন : ‘নূর জাহান’ ছবির নায়ক ও নায়িকা দুজনই নতুন। এ ছাড়া আপনার অনেক ছবিতেই আপনি নতুন শিল্পীদের নিয়ে কাজ করেছেন।  নতুনদের নিয়ে কাজের শুরুতে কোন সংশয় কাজ করে কি? 

রাজ  চক্রবর্তী :  না করে না। কারণ আমি নিজেকেও সবসময় নতুন ভাবি। যখন যে কাজটা করি তখন ভাবি এটা আমার নতুন কাজ। আমার প্রথম কাজ।আমাকে কাজের প্রমাণ  দিতে হবে। নতুনদের সঙ্গে কাজ করলে নিজেরও গ্রুমিং হয়। কারণ নতুনরা তো নতুন থাকে তাঁদের সবকিছু ধরে ধরে বুঝিয়ে দিতে হয়। সেটা করতে গিয়ে প্রতি মুহুর্তে নিজের ওয়ার্কশপও হয়ে যায়। এ জন্য নতুনদের সঙ্গে কাজ করতে ভালো লাগে। নতুনরা অনেক চ্যালঞ্জিংও হয়।শুরুতে আমরা তাঁদের কাছে তেমন প্রত্যাশা করতে পারি না কিন্তু  তাঁরা যখন সফল হয় তখন আমার ভালো লাগে।

এনটিভি  অনলাইন : ‘নূর জাহান’ ছবির গল্পটা কিরকম? 

রাজ  চক্রবর্তী :   ছবির গল্পটা খুব সুন্দর। ছবির সংলাপ ও চিত্রনাট্য চমৎকার। ছবিতে নূর চরিত্রে আদৃত ও জাহান চরিত্র পূজা অভিনয় করেছে। ভালোবাসার ছবিতে যে রসায়ন  মানুষ কিনে দেখতে চায় সেটা এই ছবিতে আছে। পূজা ও আদৃত দুজনই এতটা ছোট ,মিষ্টি এবং এত নিষ্পাপ যে এদের যা বোঝানো হয়েছে সেটাই তাঁরা প্লে করেছে।

এনটিভি  অনলাইন :  শুটিংয়ে আপনাকে মিষ্টি  যন্ত্রণা দিয়েছে কেউ?

রাজ  চক্রবর্তী :  পূজার থেকে  আদৃত একটি ম্যাচিউর।  আদৃত একটু অনুশীলন করতে পছন্দ করে। ভোরবেলা ঘুম থেকে উঠেই কাজে মনোযোগী হত আদৃত। অন্যদিকে, পূজা যখন প্রথম ভারতে যায় তখন একটু লজ্জা পেতো সে। এত  নতুন মানুষজন দেখে পূজা কী বলবে বা সেই মানুষগুলো কী ভাববে এই বিষয়গুলো পূজা  ভাবত। পরে  অবশ্য সবার সঙ্গেই পূজার ভালো সম্পর্ক হয়েছে। আমরাও চেষ্টা করেছি পূজার সব চাওয়া পূরণ করতে। তবে পূজা এখন চটপটে হয়ে গেছে। কিন্তু কাজ করার সময় সে খুব মনোযোগ দিয়েই করেছিল। তখন খুব একটা  জ্বালায় নেই। এখন একটু দুষ্টু হয়েছে। 

এনটিভি অনলাইন : শুটিংয়ের সময় পূজা কী  ধরনের খাবার খেতে চাইতেন?

রাজ  চক্রবর্তী :   প্রায় ফুচকা খেতে চাইত। ফুচকা দিলেই পূজাকে দিয়ে সব কাজ আদায় করে নেয়া যেত (হাসি)। 

এনটিভি  অনলাইন : আপনি সবসময়  রোমান্টিক ঘরানোর ছবি নির্মাণ করেন। এর কারণ কী?

রাজ  চক্রবর্তী :   সব ভালোবাসার ছবিতে  কোন না কোন মিষ্টি প্রেমের গল্প থাকে। ভালোবাসার ছবি বানাতেও ভালো লাগে। কারণ সবাই ভালোবাসার ছবি দেখতে পছন্দ করে। আমরা সবাই প্রেমিক মানুষ। 

এনটিভি অনলাইন : বাংলাদেশ ও ভারত  যৌথ প্রযোজনার ছবি এখন অনেক হচ্ছে। বিষয়টা আপনি কিভাবে দেখছেন? 

রাজ  চক্রবর্তী :   খুব ভালো ভাবে দেখছি। আমি চাইছি আগামী দিনে আরও ভালো ভালো ছবি নির্মাণ হোক। দুই বাংলা মিলে আরও বড়  সিনেমা নির্মাণ হবে। আমিও ভবিষ্যতে যৌথ প্রযোজনার ছবি নির্মাণ করতে চাই।

এনটিভি অনলাইন :  যৌথ প্রযোজনার ছবিগুলো কলকাতার দর্শক কীভাবে নিচ্ছে বলে আপনি মনে করেন?  প্রত্যাশা অনুযায়ী তাঁরা ছবিগুলো কি দেখছেন?

রাজ  চক্রবর্তী :   অবশ্যই তাঁরা ছবিগুলো দেখছেন।
 
এনটিভি অনলাইন :   বাংলাদেশে এসে কেমন লাগলো আপনার?

রাজ  চক্রবর্তী :   ভীষণ ভালো।

এনটিভি অনলাইন : সময় দেয়ার জন্য ধন্যবাদ।

রাজ  চক্রবর্তী :   আপনাকেও।